Weather Today: বৃষ্টির আকাল কি কাটবে? কোন কোন জেলায় ভারী বর্ষণের সতর্কতা?

আজ কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা মাঝারি বৃষ্টির পূর্বাভাসও রয়েছে। তাপমাত্রা ও বাতাসে জলীয় বাষ্প বেশি তাই আর্দ্রতাজনিত অস্বস্তিও থাকবে রবিবারের সারাদিনে। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে বৃষ্টি কিছুটা বাড়বে বলেই জানা যাচ্ছে।

Updated By: Jul 31, 2022, 10:07 AM IST
Weather Today: বৃষ্টির আকাল কি কাটবে? কোন কোন জেলায় ভারী বর্ষণের সতর্কতা?
ফাইল ছবি

অয়ন ঘোষাল: বৃষ্টির আকাল চলছে দক্ষিণবঙ্গে। বরং বিক্ষিপ্ত বৃষ্টিতে বেড়েছে আর্দ্রতা। তবে এবার  দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে বলে আলিপুর আবহাওয়া দফতর (Weather)। উত্তরবঙ্গেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিক্ষিপ্তভাবে অতি ভারী বৃষ্টির সতর্কতাও রয়েছে। আজ কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা মাঝারি বৃষ্টির পূর্বাভাসও রয়েছে। তাপমাত্রা ও বাতাসে জলীয় বাষ্প বেশি তাই আর্দ্রতাজনিত অস্বস্তিও থাকবে রবিবারের সারাদিনে।

এদিন সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৬ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯১ শতাংশ। গত ২৪ ঘন্টায় কোনও বৃষ্টি হয়নি শহরে।হাওয়া অফিস সূত্রে খবর, দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস। ভারী বৃষ্টি হবে মুর্শিদাবাদ, বীরভূম, নদিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান এবং উত্তর ২৪ পরগনার কিছু অংশে। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে বৃষ্টি কিছুটা বাড়বে বলেই জানা যাচ্ছে। বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস থাকবে। 

উত্তরবঙ্গে ভারী বৃষ্টি চলবে। আগামী চার দিন ভারী বৃষ্টির পূর্বাভাস। আজ দার্জিলিং জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার এই তিন জেলায় অতি ভারী বৃষ্টিপাতের সতর্কতা রয়েছে। কোচবিহার, কালিম্পং, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলাতে আগামী ২৪ ঘন্টায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সোমবার অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে দার্জিলিং এবং জলপাইগুড়ি জেলাতে। ভারী বৃষ্টি হবে কালিম্পং কোচবিহার আলিপুরদুয়ার এবং উত্তর দিনাজপুর জেলাতে মালদা এবং দক্ষিণ দিনাজপুর বিদ্যুৎসহ বিক্ষিপ্তভাবে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। 

উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় দার্জিলিং জলপাইগুড়ি এবং কালিম্পং জেলায় ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। বাকি জেলাগুলিতেও হালকা মাঝারি বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন, Howrah: ৩ কংগ্রেস বিধায়কের গাড়িতে ৪৯ লক্ষ টাকা! উদ্ধার হওয়া টাকার উৎস কী?

আরও পড়ুন, SSC Scam, Arpita Mukerjee: টাকার পাহাড় তো দেখিনি তাই 'অপা' দেখতে এলাম, শান্তিনিকেতনে অর্পিতার বাড়িতে ভিড় পর্যটকদের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.