Howrah: ৩ কংগ্রেস বিধায়কের গাড়িতে ৪৯ লক্ষ টাকা! উদ্ধার হওয়া টাকার উৎস কী?

গাড়িতে মিলল ৪৯ লক্ষ টাকা। গাড়ি থেকে উদ্ধার হওয়া টাকা কীসের? এখনও কোনও বিশ্বাসযাগ্য সদুত্তর দিতে পারেননি ঝাড়খন্ডের তিন কংগ্রেস বিধায়ক। এমনকী দেখাতে পারেননি কোনও নথি। এত টাকা কোথা থেকে এল তা খতিয়ে দেখতে দফায় দফায় জিজ্ঞেসাবাদ চালাচ্ছেন সিআইডি ও জেলা পুলিসের অফিসাররা। 

Updated By: Jul 31, 2022, 09:54 AM IST
Howrah: ৩ কংগ্রেস বিধায়কের গাড়িতে ৪৯ লক্ষ টাকা! উদ্ধার হওয়া টাকার উৎস কী?
নিজস্ব চিত্র।

পিয়ালি মিত্র: শনিবার সন্ধ্যায় হাওড়ার (Howrah) পাঁচলা মোড় (Panchla) থেকে এই বিপুল পরিমাণ টাকা উদ্ধার হয়েছে। টাকার গাড়ি সহ পুলিসের হাতে আটক ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়ক (Congress MLA)। গাড়িতে মিলল ৪৯ লক্ষ টাকা। গাড়ি থেকে উদ্ধার হওয়া টাকা কীসের? এখনও কোনও বিশ্বাসযাগ্য সদুত্তর দিতে পারেননি ঝাড়খন্ডের তিন কংগ্রেস বিধায়ক। এমনকী দেখাতে পারেননি কোনও নথি। এত টাকা কোথা থেকে এল তা খতিয়ে দেখতে দফায় দফায় জিজ্ঞেসাবাদ চালাচ্ছেন সিআইডি ও জেলা পুলিসের অফিসাররা। তল্লাশি চলছে তাঁদের মোবাইল ফোনেরও। 

সূত্রের খবর, শুক্রবার তাঁরা কলকাতায় এসেছিলেন। পুলিসের কাছে বিধায়করা জানিয়েছে, বড় বাজার থেকে শাড়ি কেনার জন্যে টাকা নিয়ে আসা হয়েছিল। সেই শাড়ি আদিবাসী দিবস উপলক্ষে ঝাড়খণ্ডের গ্রামীণ অঞ্চলে বিলি করার কথা ছিল।  এদিন তাঁরা পূর্ব মেদিনীপুরের মন্দারমনির উদ্দেশ্যে যাচ্ছিলেন, তখনই আটক করা হয় গাড়িটি। যদিও গাড়িতে তেমন কিছুই মেলেনি। কলকাতা এসে কোন হোটেলে উঠেছিলেন তাও জানার চেষ্টা করা হচ্ছে।

প্রসঙ্গত, শনিবার বিকেলে হাওড়ার রানিহাটিতে ১৬ নম্বর জাতীয় কালো রংয়ের একটি গাড়িকে আটক করে পুলিস। গাড়িটিতে আবার 'কংগ্রেস বিধায়ক, ঝাড়খণ্ড' লেখা বোর্ড লাগানো ছিল! প্রায় ঘণ্টা দুয়েক ধরে চলে তল্লাশি। গাড়িটি থেকে উদ্ধার হয় বিপুল পরিমাণ টাকা। এত টাকা কোথায় থেকে এল? কোথায়ই বা নিজে যাওয়া হচ্ছিল? তা জানা যায়নি। 

সূত্রের খবর, রাতভর দফায় দফায় সিআইডি, ইনকাম ট্যাক্স,পুলিসের জিজ্ঞেসাবাদের মুখে পড়তে হয়েছে তিনজন ঝাড়খন্ডের কংগ্রেসের বিধায়ককে। তাদের গাড়ি থেকে উদ্ধার হওয়া টাকা গোনার জন্যে মোট ৪ টি মেশিন আনা হয়েছিলো। ঘটনায় তিন বিধায়ক-সহ ৫ জনকে আটক করা হয়। তবে বয়ানে কিছু অসঙ্গতি রয়েছে বলে প্রায় সারা রাত জিজ্ঞেসবাদ করা হয় বলে খবর।

এদিনের এই টাকা উদ্ধারের ঘটনা নিয়ে সরব তৃণমূল। “ইডি কি শুধুমাত্র কয়েকজন ব্যক্তির ক্ষেত্রেই তৎপর?”  হাওড়ায় 'কংগ্রেস বিধায়ক' লেখা গাড়ি থেকে টাকা উদ্ধারের পর টুইট করা হল তৃণমূলের তরফে। ঘটনার 'পূর্ণাঙ্গ তদন্তে'র দাবি জানালেন রাজ্যের মন্ত্রী শশী পাঁজা।

আরও পড়ুন, SSC Scam, Arpita Mukerjee: টাকার পাহাড় তো দেখিনি তাই 'অপা' দেখতে এলাম, শান্তিনিকেতনে অর্পিতার বাড়িতে ভিড় পর্যটকদের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.