Asansol: শিয়রে উপনির্বাচন, ঝাড়খণ্ড পুলিসের সঙ্গে বৈঠক পশ্চিমবঙ্গ পুলিসের

ঝাড়খণ্ডের সঙ্গে আসানসোল সীমানায় যে সকল জেলাগুলি আছে তাদের দিকেও যাতে নাকা চেকিং চলে, তারজন্য অনুরোধ করা হয়েছে

Updated By: Apr 2, 2022, 05:56 PM IST
Asansol: শিয়রে উপনির্বাচন, ঝাড়খণ্ড পুলিসের সঙ্গে বৈঠক পশ্চিমবঙ্গ পুলিসের
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: আসানসোল লোকসভা উপনির্বাচনকে সামনে রেখে শনিবার সকালে পশ্চিমবঙ্গ এবং ঝাড়খণ্ড পুলিসের মধ্যে একটি সমন্বয় বৈঠক করা হয়। 

এই বৈঠকে আসানসোল দূর্গাপুরের পুলিস কমিশনার এন সুধীর কুমার নীলকান্তম ছাড়াও উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সীমান্ত লাগোয়া ঝাড়খণ্ডের ধানবাদ ও জামতাড়া জেলা পুলিসের ডিআইজি, এসপি, এসএসপি ও এসআরপি পদমর্যাদার আধিকারিকরা। 

এদিনের এই কোঅর্ডিনেশন বৈঠকে ছিলেন, ঝাড়খন্ডের দুই ওসি, আসানসোল লোকসভা কেন্দ্রের অধীনে থাকা আসানসোল দূর্গাপুর পুলিসের আধিকারিকরা, বিভিন্ন থানার ওসিরা। এছাড়াও ছিলেন পূর্ব বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া এবং বীরভূমের অফিসাররা।

আরও পড়ুন: Bimal Gurung: পাহাড়ে রাজনৈতিক সমাধান, সর্বদল সভা ডেকে নিজেই এলেন না বিমল গুরুং

বৈঠকের পরে আসানসোল দূর্গাপুরের পুলিস কমিশনার জানান, আসানসোল লোকসভা উপনির্বাচনকে সামনে রেখে পশ্চিমবঙ্গ এবং ঝাড়খণ্ড সীমান্ত এলাকায় নজরদারির বিষয়ে জামতাড়া এবং ধানবাদ জেলার পুলিস ও প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বৈঠক করা হয়েছে। দুই রাজ্যের পুলিস আধিকারিকদের মধ্যে অপরাধ ও অপরাধীদের বিষয়ে তথ্য আদান-প্রদান করা হয়েছে। পশ্চিমবঙ্গের দিকে নাকা পয়েন্ট করে চেকিং চলছে। তাতে বেআইনী টাকা ও অস্ত্র উদ্ধার করা হয়েছে। ঝাড়খণ্ডের সঙ্গে আসানসোল সীমানায় যে সকল জেলাগুলি আছে তাদের দিকেও যাতে এই নাকা চেকিং চলে, তারজন্য অনুরোধ করা হয়েছে।

কমিশনার আরোও জানান, বর্তমানে আসানসোল লোকসভা কেন্দ্রের মধ্যে ২১টি নাকা পয়েন্ট রয়েছে। উপ নির্বাচনের আগে সীমান্তে আরোও কতটা নজরদারি বাড়ানো হবে সেই বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। শান্তিতে ও সুষ্ঠুভাবে ভোট করার জন্য নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী এই মিটিং করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.