নিরাপত্তা বালাই! নির্বাচন কমিশনারের সঙ্গে বৈঠকে বসছেন ডিজি

সূত্রে জানা গিয়েছে, ১০ দলের সঙ্গে বৈঠকে যেসব বিষয়গুলি উঠে এসেছিল, সেইগুলি নিয়ে ফের আলোচনা হতে পারে এদিনের বৈঠকে।

Updated By: Apr 30, 2018, 02:38 PM IST
নিরাপত্তা বালাই! নির্বাচন কমিশনারের সঙ্গে বৈঠকে বসছেন ডিজি

নিজস্ব প্রতিবেদন:   পঞ্চায়েত নির্বাচনের নিরাপত্তা বিষয়ে রাজ্য নির্বাচন কমিশনার অমরেন্দ্রনাথ সিংয়ের সঙ্গে বৈঠকে বসছেন রাজ্য পুলিসের ডিজি সুরজিত্ কর পুরকায়স্থ। বিকাল ৪টেয় বৈঠক হওয়ার কথা রয়েছে।  সূত্রে জানা গিয়েছে, ১০ দলের সঙ্গে বৈঠকে যেসব বিষয়গুলি উঠে এসেছিল, সেইগুলি নিয়ে ফের আলোচনা হতে পারে এদিনের বৈঠকে।

একদফায় ভোটের ক্ষেত্রে সবচেয়ে বড় যে প্রশ্নটা উঠছে, তা হল নিরাপত্তা। উল্লেখ্য, রাজ্য মোট পুলিসকর্মীর সংখ্যা ৫৮ হাজার। তারমধ্যে সশস্ত্র পুলিসকর্মীর সংখ্যা ৪৬ হাজার, বাকি লাঠিধারী। পঞ্চায়েত নির্বাচনে রাজ্যে মোট বুথের সংখ্যা ৫৮,৪৬৭টি। 

আরও পড়ুন: বিচারপতির জ্বর, পিছিয়ে গেল পঞ্চায়েত মামলার শুনানি

সেক্ষেত্রে, কমিশন রাজ্যের অতি স্পর্শকাতর বুথগুলিতে অত্যন্তপক্ষে ২ জন করে সশস্ত্র পুলিস মোতায়েন করতে চাইছে। যেহেতু একদিনে ভোট, তাই রাজ্য পুলিস এবিষয়ে কী ব্যবস্থা নিয়েছে, তা পুঙ্খানুপুঙ্খ জানতেই এদিনের বৈঠক।

ইতিমধ্যে ২০,০৭৬ টি বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী তৃণমূল। ফলে মনে করা হচ্ছে, প্রায় ৩৫০০০ (কম-বেশি হতে পারে) বুথে নির্বাচন হবে। এই সংখ্যক বুথের মধ্যে অতিস্পর্শকাতর বুথগুলিতে ২ জন করে সশস্ত্র পুলিস মোতায়েন করতে চাইছে প্রশাসন।

আরও পড়ুন: বাড়িতে কেউ না থাকার সুযোগে বান্ধবীকে ডাকে একাদশ শ্রেণির ছাত্র, এরপর একটি শব্দ শুনতে পান স্থানীয়রা...

মূলত ভোটের ক্ষেত্রে পর্যাপ্ত নিরাপত্তা মোতায়েন করতে রাজ্য পুলিস প্রয়োজনীয় কী পদক্ষেপ করছে, এদিনের বৈঠকে সেটাই ভালো করে জেনে নিতে চাইছে নির্বাচন কমিশন।

 

.