'আদালতকে অবমাননা করা হচ্ছে', কমিশনের বিরুদ্ধে ফের হাইকোর্টে বিজেপি

বিজেপি নেতা মুকুল রায় জানিয়েছেন, অভিযোগ খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন রেজিস্ট্রার। ফের আইনি লড়াইয়ের হুঁশিয়ারি বিজেপির।

Updated By: Apr 21, 2018, 04:19 PM IST
'আদালতকে অবমাননা করা হচ্ছে', কমিশনের বিরুদ্ধে ফের হাইকোর্টে বিজেপি

নিজস্ব প্রতিবেদন : পঞ্চায়েত নির্বাচন নিয়ে ফের আদালতের দ্বারস্থ বিজেপি। শনিবার কমিশনের সঙ্গে বৈঠকে বিজেপি প্রতিনিধি দলকে ঢুকতে বাধা দেওয়া হয় বলে অভিযোগ। সেই ইস্যুতেই ফের হাইকোর্টের দ্বারস্থ হল বিজেপি। হাইকোর্টের রেজিস্ট্রারের কাছে এই বিষয়ে লিখিত অভিযোগ দায়ের করেছে গেরুয়া শিবির। বিজেপি নেতা মুকুল রায় জানিয়েছেন, অভিযোগ খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন রেজিস্ট্রার।

বিজেপির তরফে মুকুল রায় অভিযোগ করেন, কমিশনে চিঠি দিয়ে ৫ জন প্রতিনিধি যাওয়ার কথা জানানো হয়েছিল। শমীক ভট্টাচার্য জানান, এদিন সকালেও জয়প্রকাশ মজুমদারের সঙ্গে ফোনে কথা হয় রাজ্য নির্বাচন কমিশনারের। তখনও জানানো হয় যে, বিজেপির তরফে ৫ জনের প্রতিনিধি দল যাবে। সঙ্গে একজন আইনজীবী যাবেন। অর্থাত্ মোট ৬ জন। কিন্তু তারপরেও এদিন কমিশনের ডাকা বৈঠকে যোগ দিতে গিয়ে হেনস্থা হতে হয় বিজেপি প্রতিনিধি দলকে। কমিশন আদালতের নির্দেশ অবমাননা করছে বলেও তোপ দাগেন মুকুল রায়।

আরও পড়ুন, পঞ্চায়েতের মনোনয়ন পেশ নিয়ে কমিশনের কাছে ৫ দফা দাবি পেশ বামেদের

আরও অভিযোগ, কমিশন দফতরে পৌঁছনোর পর তাঁদের পথ আটকায় রাজ্য পুলিস। সেইসময় সেখানে রাজ্য নির্বাচন কমিশনের কোনও আধিকারিক উপস্থিত ছিলেন না। যদিও, কমিশন সূত্রে খবর, প্রতিটি রাজনৈতিক দলকে চিঠি দিয়ে তারা ২ জন করে প্রতিনিধি পাঠানোর কথাই জানিয়েছিল।

আরও পড়ুন, মানা হয়নি দাবি, পঞ্চায়েত নির্বাচন নিয়ে কমিশনের সঙ্গে বৈঠক বয়কট করল বিজেপি

হাইকোর্টে অভিযোগ জমা দেওয়ার পর ফের কমিশন দফতরে যায় বিজেপি প্রতিনিধি দল। কমিশন দফতরে ঢুকে অভিযোগের কপি জমা দেন জয়প্রকাশ মজুমদার ও প্রতাপ বন্দ্যোপাধ্যায়।

.