'ট্যাবলেট এফেক্ট'! বিনা যুদ্ধে ভোটের আগেই 'বিরোধীশূন্য' বীরভূম জেলা পরিষদ

৪২টি আসনের মধ্যে ৪১টি আসনে আগেই জয় নিশ্চিত হয়েছিল। বাকি ছিল একটি আসন।

Updated By: Apr 12, 2018, 04:48 PM IST
'ট্যাবলেট এফেক্ট'! বিনা যুদ্ধে ভোটের আগেই 'বিরোধীশূন্য' বীরভূম জেলা পরিষদ

নিজস্ব প্রতিবেদন : 'কথা' রাখলেন অনুব্রত মণ্ডল। 'ট্যাবলেট খাইয়ে' ভোটের আগেই বিরোধীশূন্য হল বীরভূম জেলা পরিষদ। বীরভূম জেলা পরিষদে একমাত্র বিরোধী প্রার্থী ছিলেন বিজেপির চিত্রলেখা রায়। বৃহস্পতিবার সকালে নিজের মনোনয়ন প্রত্যাহার করে নেন চিত্রলেখা। ফলে বিরোধীশূন্য হয়ে পড়ল বীরভূম জেলা পরিষদ।

৪২টি আসনের মধ্যে ৪১টি আসনে আগেই জয় নিশ্চিত হয়েছিল। বাকি ছিল একটি আসন। এদিন সকালে চিত্রলেখা রায় মনোনয়ন প্রত্যাহারের সঙ্গে সঙ্গেই জেলা পরিষদের ৪২টি আসনের সবকটি-ই এল তৃণমূল কংগ্রেসের ঝুলিতে। উল্লেখ্য, সোমবার পঞ্চায়েত ভোটের আগেই জেলায় শাসকদলের 'জয়' নিয়ে মুখ খুলে তৃণমূলের বীরভূম জেলা সভাপতি সাফ জানিয়েছিলেন, "বহু ধরনের ট্যাবলেট আছে। এখন তো আয়ুর্বেদিক যুগ। যেমন ট্যাবলেট দেব তেমন কাজ করবে।”

আরও পড়ুন, জটিল হচ্ছে পঞ্চায়েতের আইনি যুদ্ধ, চূড়ান্ত রায় আদালতেই

এরপরই তিনদিনের মাথায় বৃহস্পতিবার মনোনয়ন প্রত্যাহার করে নিলেন বিজেপি প্রার্থী চিত্রলেখা রায়। জানা গেছে, মূলত শারীরিক অসুস্থতার কারণ দেখিয়েই পঞ্চায়েতের রণে ভঙ্গ দেন চিত্রলেখা। যদিও গেরুয়া শিবির বলছে অন্য কথা। তাদের স্পষ্ট দাবি, মনোনয়ন প্রত্যাহারের জন্য বার বার হুমকি দেওয়া হয় বিজেপি প্রার্থীকে। এমনকি পুলিস প্রশাসনের পক্ষ থেকেও চাপ দেওয়া হয়।

আরও পড়ুন, ‘ট্যাবলেট খাইয়ে’ বীরভূম দখল অনুব্রত মণ্ডলের

যদিও বিজেপির অভিযোগ সাফ খারিজ করে দিয়েছে তৃণমূল কংগ্রেস। তাদের বক্তব্য, নিজের 'ভুল' বুঝতে পেরেই সিদ্ধান্ত বদলেছেন চিত্রলেখাদেবী। পরিস্থিতি বিচার করে 'সঠিক সিদ্ধান্ত' নিয়েছেন তিনি। তবে এপ্রসঙ্গে এখনও পর্যন্ত যোগাযোগ করা সম্ভব হয়নি চিত্রলেখা রায়ের সঙ্গে।

.