Bengal District News: অজগরের উদ্ধার ঘিরে নকশালবাড়িতে‌ চাঞ্চল্য

এক নজরে দেখে নিন আজ রাজ্যের নজরকাড়া টুকরো খবর

Updated By: Dec 22, 2021, 06:51 PM IST
Bengal District News: অজগরের উদ্ধার ঘিরে নকশালবাড়িতে‌ চাঞ্চল্য

অজগরের উদ্ধার ঘিরে নকশালবাড়িতে‌ চাঞ্চল্য 

বুধবার শিলিগুড়ি মহকুমার নকশালবাড়ি ব্লকের মনিরাম এলাকার কালুয়াজোতে একটি অজগর সাপ উদ্ধারকে ঘিরে ব‍্যাপক চাঞ্চল্য ছড়ায়। স্থানীয় সূত্রে খবর, কয়েকদিন ধরেই এলাকায় সাপটিকে দেখতে পেয়ে আতঙ্কে ছিলেন এলাকাবাসীরা। এদিন অজগরটিকে দেখতে পেয়ে হুলুস্থুলু পড়ে যায় ওই এলাকায়। পরে ঘটনার খবর পেয়ে নকশালবাড়ি টুকরিয়া বনবিভাগের কর্মীরা সেখানে যান। অজগরটিকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয়। বন দফতর সূত্রে খবর, প্রায় ৭ ফুট লম্বা অজগরটিকর গভীর জঙ্গলে ছেড়ে দেওয়া হয়েছে।

 

পাচারের ছক ফাঁস, ফুলবাড়িতে ২টি ট্রাকে তল্লাশি চালাতেই বেরিয়ে এল ৪০টি গরু

শিলিগুড়ি: বাইরের রাজ্য থেকে শি লিগুড়িকে মুল করিডর করে ফুলবাড়ি হয়ে বাংলাদেশে অবৈধ ভাবে চলে গরু পাচার। তবে মাঝে মধ্যেই পুলিসি তত্পরতায় ধরা পড়ে যায় এমন পাচারকারী। সীমান্ত পেরিয়ে কীভাবে অনায়াসে গরু গুলিকে নজর এড়িয়ে বাংলাদেশে পাচার করে পাচারকারীরা তা নিয়ে ধন্দে পুলিস প্রশাসন।

মঙ্গলবার রাত্রে ফের পাচারকারীদের কাছ থেকে ৪০টি গরু উদ্ধার করে এন জে পি থানার পুলিস।এদিন পাঞ্জিপাড়া থেকে বাংলাদেশ পাচারের আগে  ফুলবাড়ি টোল গেটে(WB73D- 8489 ও WB91 - 1307) দুটি  ট্রাক আটক করে পুলিm। গাড়িতে তল্লাশী চালিয়ে উদ্ধার হয় ৪০টি গরু।

ঘটনায় গ্রেফতার করা হয় গোয়ালপোখোর এলাকা থেকে করণ চৌহান ও বাগডোগরার রফিকুলকে। এদের কাছ থেকে কোন বৈধ কাগজপত্র পাওয়া যায়নি। পুলিস সুত্রে খবর, দীর্ঘদিন ধরেই এই পাচারকারীরা অবৈধ ভাবে গরু পাচারে সক্রিয়। ধৃতদের বুধবার জলপাইইগুড়ি আদালতে পাঠানো হয়।

.