Weather Report: শক্তি বাড়াচ্ছে নিম্নচাপ, বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সতর্কতা একাধিক জেলায়

শুক্রবার রাতে বৃষ্টির সম্ভবনা রয়েছে। রবিবার বিকেল বেলায় আবার বৃষ্টির পরিমাণ কমবে। যেহেতু নিম্নচাপের প্রভাব থাকবে তার ফলে দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে আবার গতিবেগ থাকবে ৪০থেকে ৫০ কিলোমিটার। ২০ তারিখ পর্যন্ত সমুদ্রে মাছ ধরতে মানা করা হয়েছে মৎস্যজীবীদের।

Updated By: Aug 18, 2022, 06:34 PM IST
Weather Report: শক্তি বাড়াচ্ছে নিম্নচাপ, বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সতর্কতা একাধিক জেলায়
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের নিম্নচাপের ভ্রুকুটি, দক্ষিণবঙ্গে বড়সড় হাওয়া বদলের সম্ভাবনা। বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বাড়বে বৃষ্টিপাতের পরিমাণ। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে চলবে বৃষ্টিপাত। উত্তর-পূর্ব বঙ্গোপসাগর ও পূর্ব মধ্য বঙ্গোপসাগর অর্থাৎ বাংলাদেশ এবং মায়ানমার সীমান্তে ফের নিম্নচাপ তৈরি হয়েছে। এই নিম্মচাপের অভিমুখ হবে উত্তর-পশ্চিম দিকে। সূত্রের খবর,  আগামী ৬ ঘন্টার মধ্যে এই নিম্নচাপটি আরও শক্তি বাড়াবে। ১৯ তারিখ অর্থাৎ আগামীকাল সকালে এটি গভীর নিম্নচাপে পরিণত হবে । তারপর পশ্চিম উত্তর-পশ্চিম দিক অর্থাৎ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও ছত্তিশগড়ের দিকে এগোবে। এর ফলে ১৮ থেকে ২০ দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে।

আরও পড়ুন, Bengal Weather: ফের তৈরি হবে নিম্নচাপ, বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে

ভারী বৃষ্টি হবে ১৮ তারিখে দুই মেদিনীপুর, দুই চব্বিশ পরগনা, হাওড়া ,হুগলি ,পূর্ব বর্ধমান ও কলকাতা ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। ১৯ তারিখ পশ্চিমে জেলাগুলিতে ভারি থেকে অতি ভারী বৃষ্টি হবে দুই মেদনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, ঝারগ্রাম, বাঁকুড়া ও পুরুলিয়া ।এছাড়া পশ্চিম ও পূর্ব বর্ধমানে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। শুক্রবার রাতে বৃষ্টির সম্ভবনা রয়েছে। রবিবার বিকেল বেলায় আবার বৃষ্টির পরিমাণ কমবে। যেহেতু নিম্নচাপের প্রভাব থাকবে তার ফলে দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে আবার গতিবেগ থাকবে ৪০থেকে ৫০ কিলোমিটার। ২০ তারিখ পর্যন্ত সমুদ্রে মাছ ধরতে মানা করা হয়েছে মৎস্যজীবীদের।

কলকাতায় মূলত মেঘলা আকাশ দেখা যাবে। বিকেল পর্যন্ত আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। বিক্ষিপ্তভাবে দিনের বিভিন্ন সময়ে বজ্র বিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিকেলের পর দু এক পশলা ভারী বৃষ্টি হতে পারে বলেও জানানো হয়েছে। শুক্রবার থেকে রবিবার পর্যন্ত বৃষ্টির পরিমাণ, তীব্রতা এবং ব্যাপকতা বাড়তে চলেছে বলে জানানো হয়েছে আবহাওয়া অফিসের তরফে। আপাতত উত্তরবঙ্গে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার এই পাঁচ জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। উত্তরবঙ্গের জেলাগুলিতে বাড়বে দিনের তাপমাত্রা, জানাচ্ছেন আবহাওয়াবিদরা।

আরও পড়ুন, Malda: ঘুমন্ত শিশুকে মেঝেতে আছাড় মারছে জেঠিমা, মোবাইলে ধরা পড়ল ভয়ঙ্কর দৃশ্য

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.