রাজ্যের নতুন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী, স্বরাষ্ট্রসচিব বি পি গোপালিকা

আলাপন বন্দ্যোপাধ্যায় হলেন মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা।

Updated By: May 31, 2021, 09:00 PM IST
রাজ্যের নতুন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী, স্বরাষ্ট্রসচিব বি পি গোপালিকা

নিজস্ব প্রতিবেদন- কেন্দ্র-রাজ্য সঙ্ঘাতের মধ্যেই আলাপন বন্দ্যোপাধ্যায়কে মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা হিসেবে নিয়োগ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।কেন্দ্রের তরফ থেকে মঙ্গলবারে নর্থ ব্লকে জয়েন করার নতুন চিঠি আসার আগেই অবসর নেন আলাপন, বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। আলাপনের জায়গায় রাজ্যের নতুন মুখ্যসচিব হলেন হরিকৃষ্ণ দ্বিবেদী। অন্যদিকে রাজ্যের নতুন স্বরাষ্ট্রসচিব হলেন বিপি গোপালিকা।

হরিকৃষ্ণ দ্বিবেদী ঠিক এর আগেই ছিলেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব। তাঁকে মুখ্যসচিবের জায়গায় আনা হল। অন্যদিকে প্রাণিসম্পদ বিকাশ ও প্রশাসন কর্মিবর্গ দফতরের অতিরিক্ত সচিব ভগবতী প্রকাশ গোপালিকাকে স্বরাষ্ট্রসচিবের দায়িত্বে আনা হল।

সোমবার সকালেই আলাপন বন্দ্যোপাধ্যায়কে না ছাডা়র আবেদন জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লেখেন মমতা। সেখানে তিনি স্পষ্ট করে লেখেন যে, আলাপনকে ছাড়ছে না রাজ্য সরকার। সোমবার দুপুরে মমতার সঙ্গে ইয়াস নিয়ে প্রশাসনিক বৈঠকেও উপস্থিত ছিলেন আলাপন বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: অবসর নিলেন আলাপন, মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা হিসেবে নিয়োগ Mamata-র

এর কিছুক্ষণ পরেই আরও একটি সাংবাদিক বৈঠক করে মমতা বলেন, আলাপনকে দিল্লিতে যোগ দেওয়ার জন্য আরও একটি চিঠি রাজ্য সরকারের কাছে পাঠিয়েছে কেন্দ্র। কিন্তু এই সিদ্ধান্ত সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যে নেওয়া বলে ক্ষোভ জানান মুখ্যমন্ত্রী। সঙ্গে সঙ্গে মুখ্যমন্ত্রী আরও জানান, আলাপন আগেই তাঁর কাছে অবসর নেওয়ার আবেদন জানিয়েছেন। সেই আবেদন মেনে নিল রাজ্য। আলাপনকে মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা হিসাবে ঘোষণা করেন তিনি।

আলাপন বন্দ্যোপাধ্যায় অবসর নেওয়ার পর রাজ্যের মুখ্যসচিব হিসেবে হরিকৃষ্ণ দ্বিবেদী ও স্বরাষ্ট্রসচিব হিসেবে গোপালিকার নাম ঘোষণা করেন মমতা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.