অনির্দিষ্টকালের জন্য সামশেরগঞ্জ ও জঙ্গিপুর আসনে পিছোল ভোটগ্রহণ

রাজ্যে করোনার জেরে উদ্ভূত পরিস্থিতিতে ভোট পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিল কমিশন (Election Commission)।

Updated By: May 3, 2021, 09:52 PM IST
অনির্দিষ্টকালের জন্য সামশেরগঞ্জ ও জঙ্গিপুর আসনে পিছোল ভোটগ্রহণ

নিজস্ব প্রতিবেদন: করোনা (Coronavirus) সংক্রমণে জেরে অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল সামশেরগঞ্জ ও জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ। আগামী ১৬ মে মুর্শিদাবাদের ওই দুই কেন্দ্রে নির্বাচন হওয়ার কথা ছিল। তবে কোভিড পরিস্থিতির জন্য তা  আপাতত অনির্দিষ্টকালের জন্য স্থগিত করল নির্বাচন কমিশন (Election Commission)। 

গত ২৬ এপ্রিল সপ্তম দফায় মুর্শিদাবাদের ওই দুটি আসনে ভোট হওয়ার কথা ছিল। তবে তার আগে কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যু হয় সামশেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হক ওরফে মন্টু বিশ্বাসের। পরে করোনাতে মারা যান জঙ্গিপুরের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দী। সে কারণে ভোট স্থগিত করে নির্বাচন কমিশন (Election Commission)। তার পর ১৩ মে ভোটের নির্ঘণ্ট ঘোষণা করা হয়। তবে ওই দিন ইদের সম্ভাবনা থাকায় আপত্তি তোলে কয়েকটি ধর্মীয় সংগঠন। সেই আবেদনে সাড়া দিয়ে ১৬ মে ভোটগ্রহণের কথা জানায় কমিশন (Election Commission)। ১৯ মে ফলপ্রকাশ। রাজ্যে করোনার জেরে উদ্ভূত পরিস্থিতিতে ভোট পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিল কমিশন। পরবর্তী নির্দেশিকা জারি না হওয়া পর্যন্ত ওই দুই কেন্দ্রে নির্বাচনী আচরণ বিধি বলবৎ থাকছে না। এর পাশাপাশি রাজ্য থেকে মডেল কোড অব কনডাক্ট বা আদর্শ আচরণ বিধি প্রত্যাহারের ঘোষণা করল কমিশন (Election Commission)।

সামশেরগঞ্জের প্রয়াত রেজাউলের স্ত্রী রোকেয়া খাতুনের নাম প্রার্থী হিসেবে ঘোষণা করেছে কংগ্রেস। আর জঙ্গিপুরে আরএসপি প্রার্থী জানে আলম। 

আরও পড়ুন- মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা Mamata-র, বুধবার সকালে রাজভবনে শপথগ্রহণ

.