West Bengal Election 2021: Covid Vaccine থেকে কাটমানি নিচ্ছে মোদী সরকার, অভিযোগ Abhishek-র

এক দেশ এক ভ্যাকসিনের দাম হওয়া উচিত (#OneNationOneVaccinePrice) বলে দাবি করেছেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee)। 

Updated By: Apr 28, 2021, 09:33 PM IST
 West Bengal Election 2021: Covid Vaccine থেকে কাটমানি নিচ্ছে মোদী সরকার, অভিযোগ Abhishek-র

নিজস্ব প্রতিবেদন: কোভিড প্রতিষেধকের (Covid Vaccine) দামের ফারাক নিয়ে শুরু থেকে প্রশ্ন তুলেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বুধবার রাজ্যের ক্ষেত্রে কোভিশিল্ডের (Covishield) বিক্রয়দর ১০০ টাকা কমিয়ে দিয়েছে সেরাম ইনস্টিটিউট। তাতেও অবশ্য কেন্দ্র-রাজ্য দামের ফারাক কমেনি। এনিয়ে মোদীকে বিঁধে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) দাবি, এক দেশ এক ভ্যাকসিনের দাম হওয়া উচিত (#OneNationOneVaccinePrice)।      

অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) এ দিন টুইট করেন,''বিড়ম্বনায় পড়ে রাজ্যকে বেচার জন্য ভ্যাকসিনের দাম ৪০০ টাকা থেকে কমিয়ে করা হল ৩০০ টাকা। যদিও এখনও ১৫০ টাকায় প্রতিষেধক পাচ্ছে কেন্দ্র। কিন্তু, রাজ্যকে দ্বিগুণ দাম দিতে বাধ্য করা হচ্ছে। এই ফারাক ব্যাখ্যাতীত।''       

ভ্যাকসিন উৎপাদনকারী সংস্থার কাছ থেকে কেন্দ্র কাটমানি নিচ্ছে বলে অভিযোগ করেন অভিষেক (Abhishek Banerjee)। তাঁর মন্তব্য,অতিমারির হাত থেকে দেশের মানুষকে বাঁচাতে পারে ভ্যাকসিন। অথচ তা থেকে কাটমানি নিচ্ছে মোদী সরকার। রাজ্যগুলিকে লুঠছে। ভারতের ৬৩ শতাংশ মানুষ আপনাকে ভোট দেয়নি বলেই কি এই অসাম্য তৈরি করছেন প্রধানমন্ত্রী? 

কোভিডশিল্ডের দাম ১০০ টাকা কমানোর কথা এ দিন ঘোষণা করেন সেরামের (Serum Institute of India) সিইও আদার পুনাওয়ালা (Adar Poonawalla)। জানান,''সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার তরফে জনহিতে আমি রাজ্যগুলির জন্য ডোজ পিছু দাম ৪০০ টাকা থেকে কমিয়ে ৩০০ টাকা করছি। নতুন দাম এখন থেকেই কার্যকর হবে। এর ফলে রাজ্য়গুলির কোটি কোটি বাঁচবে। তা টিকাকরণকে আরও বৃহত্তর অংশে পৌঁছে দেবে। বাঁচাবে অসংখ্য জীবন।''

আরও পড়ুন- এক মাস আগেও রাজ্যে টিকায় আগ্রহ ছিল না, দুসপ্তাহে প্রায় দ্বিগুণ চাহিদা

 

.