আগামী ১০ ফেব্রুয়ারি বিধানসভায় রাজ্য বাজেট পেশ, সিদ্ধান্ত মন্ত্রিসভার বৈঠকে

বিধানসভায় বাজেট অধিবেশন শুরু হবে আগামী ৭ ফেব্রুয়ারি। তার আগেই আজ সোমবার সন্ধেয় রাজ্যপালের সঙ্গে দেখা করতে যাচ্ছেন অমিত মিত্র ও পার্থ চট্টোপাধ্যায়

Reported By: সুতপা সেন | Updated By: Feb 3, 2020, 05:11 PM IST
আগামী ১০ ফেব্রুয়ারি বিধানসভায় রাজ্য বাজেট পেশ, সিদ্ধান্ত মন্ত্রিসভার বৈঠকে

নিজস্ব প্রতিবেদন: কেন্দ্রীয় বাজেটের ৯ দিন পরই পেশ করা হচ্ছে রাজ্য বাজেট। আগামী ১০ ফেব্রুয়ারি বেলা ২টোয় বিধানসভায় বাজেট পেশ করবে রাজ্য সরকার। সোমবার এমনটাই সিদ্ধান্ত হয়েছে রাজ্য মন্ত্রিসভার বৈঠকে।

আরও পড়ুন-গঙ্গারামপুরে মহিলাকে মারধরের ঘটনায় রিপোর্ট তলব আদালতের

রাজ্যপালের সঙ্গে রাজ্য সরকারের সংঘাত এখন বেশ জোরাল। নিয়ম অনুযায়ী রাজ্যপালের ভাষণ দিয়েই বিধানসভার বাজেট অধিবেশন শুরু হয়। সেক্ষেত্রে রাজ্যপালের ভাষণ লিখে দেয় রাজ্য সরকার। এখন এই সংঘাতের আবহে রাজ্যপালের ভাষণ নিয়েও কোনও অশান্তি হবে কিনা সেটাই এখন বড় প্রশ্ন। 

বিধানসভায় বাজেট অধিবেশন শুরু হবে আগামী ৭ ফেব্রুয়ারি। তার আগেই আজ সোমবার সন্ধেয় রাজ্যপালের সঙ্গে দেখা করতে যাচ্ছেন অমিত মিত্র ও পার্থ চট্টোপাধ্যায়। গতকালও  পার্থ চট্টোপাধ্যায় রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করেন। জল্পনা, বিধানসভা অধিবেশেনের শুরুতেই কোনও অশান্তি যাতে না হয় তা নিশ্চিত করতেই কি রাজ্যপালের সঙ্গে দেখা করতে যাচ্ছেন অমিত-পার্থ?

আরও পড়ুন-জামিন পেলেন আইনের ছাত্রীকে ধর্ষণ মামলায় অভিযুক্ত চিন্ময়ানন্দ

 প্রসঙ্গত, সম্প্রতি কেরল বিধানসভায় রাজ্যপালের ভাষণ নিয়ে বড়সড় সংঘাত হয়েছে রাজ্যপাল ও রাজ্য সরকারের মধ্যে।  কেরল বিধানসভা অধিবেশনে রাজ্যের লিখে দেওয়া বক্তব্য পাঠ করার পরও তিনি জানিয়ে দেন, নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে তিনি রাজ্যের সঙ্গে একমত নয়। এনিয়ে বিস্তর জলঘোলা হয় কেরলে।  সূত্রের খবর রাজ্যপালের ভাষণের খসড়া এখনও পর্যন্ত ধনখড়ের কাছে পাঠায়নি রাজ্য সরকার।

এদিকে, আজ মন্ত্রিসভার বৈঠকে বেশ কয়েকটি বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সিদ্ধান্ত নেওয়া হয়েছে, পরিবহন, নগরোন্নয়ন এবং কলকাতা ও দুর্গাপুর পুরসভায় ৪০০ কর্মী নিয়োগ করা হবে।  পাশাপাশি শিক্ষকদের বদলি নিয়েও সরকারি সিদ্ধান্তে অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

.