Weather Update: বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণের এই দুই জেলায়, ভিজবে কি কলকাতা?

Weather Update:রাতে ও ভোরে সহনীয় পরিস্থিতি কথা জানিয়েছে আবহাওয়া দফতর। বেলা বাড়লে আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। পরশু অর্থাৎ ১১ মার্চের পর দিনের তাপমাত্রা আরও বাড়বে। মার্চের মাঝামাঝি রীতিমতো উষ্ণ আবহাওয়ার পূর্বাভাস। ঝাড়খন্ড ও ওড়িশাতে শুক্রবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে

Updated By: Mar 9, 2023, 07:39 AM IST
Weather Update: বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণের এই দুই জেলায়,  ভিজবে কি কলকাতা?

অয়ন ঘোষাল: গরমের মধ্যে হোলি কাটার পর এবার মেঘের দেখা মিলছে ছিঁটেফোঁটা। সেই বর্ষায় বৃষ্টির পর দক্ষিণবঙ্গে সেভাবে বৃষ্টি হয়নি। তবে এবার দক্ষিণ ও উত্তরবঙ্গের দুই অঞ্চলেই হালকা বৃষ্টির সম্ভাবনার কথা শুনিয়েছে আবহাওয়া দফতর।

আরও পড়ুন-পাক এজেন্টদের সিম কার্ড সাপ্লাই করত এরা, দুই জেলা থেকে ৫ জনকে গ্রেফতার করল পুলিস 

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, দক্ষিণবঙ্গের আকাশ আংশিক মেঘলা থাকবে। মালদা, মুর্শিদাবাদ ও বীরভূম-সহ বিহার বা ঝাড়খণ্ড লাগোয়া কিছু জেলায় বিক্ষিপ্তভাবে দু-এক পশলা বৃষ্টি বা বজ্র বিদ্যুত সহ বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। পার্বত্য দুই জেলায় হালকা বৃষ্টির পূর্বাভাস। রাজ্যের বাকী অংশে আপাতত বৃষ্টির সম্ভাবনা কম।

এদিকে রাতে ও ভোরে সহনীয় পরিস্থিতি কথা জানিয়েছে আবহাওয়া দফতর। বেলা বাড়লে আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। পরশু অর্থাৎ ১১ মার্চের পর দিনের তাপমাত্রা আরও বাড়বে। মার্চের মাঝামাঝি রীতিমতো উষ্ণ আবহাওয়ার পূর্বাভাস। ঝাড়খন্ড ও ওড়িশাতে শুক্রবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ঝাড়খন্ড এবং ওড়িশা সংলগ্ন এ রাজ্যের জেলাগুলিতেও আংশিক মেঘলা আকাশ ও বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্যদিকে, আজও বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি চলবে দার্জিলিং ও কালিম্পংএ।

বৃষ্টির কোনও সম্ভাবনা কলকাতার জন্য কি রয়েছে? হাওয়া অফিস বলছে, না। কলকাতা ও সংলগ্ন এলাকায় আংশিক মেঘলা আকাশ থাকবে তবে বৃষ্টির সম্ভাবনা অত্যন্ত কম। রাতের তাপমাত্রা ২২ ডিগ্রি। দিনের তাপমাত্রা ৩৩ ডিগ্রি। দুটি তাপমাত্রাই এই সময়ে স্বাভাবিক। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ২৬-৮৬ শতাংশ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.