Weather Today: মেঘলা আকাশ মহানগরে, ভারী বৃষ্টি উত্তরবঙ্গে

উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় আগামী কয়েকদিন ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলেও জানানো হয়েছে। একই সঙ্গে জানানো হয়েছে বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে গরমের অনুভূতি থাকবে। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি থাকায় অস্বস্তিকর গরমের অনুভূত হবে এই অঞ্চলে।

Updated By: Jun 30, 2022, 08:30 AM IST
Weather Today: মেঘলা আকাশ মহানগরে, ভারী বৃষ্টি উত্তরবঙ্গে
ফাইল চিত্র

রণয় তেওয়ারি​: বৃহস্পতিবার সকাল থেকেই কলকাতার আকাশ মেঘলা রয়েছে। 

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের জেলাগুলাতে বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাতে সম্ভাবনা রয়েছে। কলকাতাতেও বিক্ষিপ্তভাবে দুই এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানানো হয়েছে।

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে গরমের অনুভূতি থাকবে। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি থাকায় অস্বস্তিকর গরমের অনুভূত হবে এই অঞ্চলে।

যদিও উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় আগামী কয়েকদিন ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলেও জানানো হয়েছে।

আরও পড়ুন: Jalpaiguri: পিছমোড়া করে বাঁধা হাত, চোর সন্দেহে 'মারধর' নিরাপত্তারক্ষীকেই!

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩৩ থেকে ২৭ ডিগ্রির মধ্যে থাকবে। সর্বোচ্চ তাপমাত্রা হবে ৩৪.৬ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭.১ ডিগ্রি। বাতাসে সর্বোচ্চ জলিয় বাষ্পের পরিমাণ ৯১ শতাংশ। এছাড়াও বাতাসে সর্বনিম্ন জলীয় বাষ্পের পরিমাণ ৫৯ শতাংশ বলেও জানানো হয়েছে। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়ছে ০.৭ মিলিমিটার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.