Weather Update: বৃষ্টি শুরু আসানসোল-ঝাড়গ্রাম-মেদিনীপুরে, আগামী ৪৮ ঘণ্টায় ভিজতে পারে দক্ষিণবঙ্গের বহু জেলা

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও  বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর

Updated By: Jan 11, 2022, 07:23 PM IST
Weather Update: বৃষ্টি শুরু আসানসোল-ঝাড়গ্রাম-মেদিনীপুরে, আগামী ৪৮ ঘণ্টায় ভিজতে পারে দক্ষিণবঙ্গের বহু জেলা

নিজস্ব প্রতিবেদন: পূর্বাভাস ছিল পশ্চিমী ঝঞ্ঝার দাপটে কমবে শীত, বৃষ্টি শুরু হবে জেলায় জেলায়। আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। বেশি প্রভাব পড়বে পশ্চিমের জেলাগুলিতে। ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, দুই বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

মঙ্গলবার দুপুর থেকেই কলকাতার আকাশ মেঘাচ্ছন্ন। শহরে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে জানিয়েছে হাওয়া অফিস।

এদিন বিকেলে টিপটিপ বৃষ্টি শুরু হয়েছে আসানসোলে। কেউ ছাতা নিয়ে, কেউ অন্য কোনওভাবে মাথা ঢেকে যাতায়াত শুরু করেন। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে ঝাড়খণ্ড-বাংলা সীমান্তবর্তী এলাকাতেও বৃষ্টি শুরু হয়েছে। 

এদিকে, বজ্র-বিদ্যুত্ সহ বৃষ্টি হল মেদিনীপুরেও। আজ সকাল থেকেই আকাশ ছিল মেঘলা। বিকেল কালো মেঘে ছেয়ে যায় আকাশ। মুষলধারে না হলেও কখনও ঝিরি ঝিরি, কখনও মাঝারি বৃষ্টি হল মেদিনীপুর শহর ও সংলগ্ন এলাকায়।

আরও পড়ুন-চা বাগান দখলকে কেন্দ্র করে রণক্ষেত্র চোপড়া, বোমা-গুলিতে আহত ৪

বিকেল চারটে নাগাদ ঝাড়গ্রামের বিভিন্ন জায়গায় শুরু হয় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি। সঙ্গে বইতে তাকে ঝোড়ো হাওয়া। গতকাল থেকেই রোদের মুখ দেখেনি মানুষজন।  এদিকে, আকাশের মুখভার ও বৃষ্টি দেখে দুশ্চিন্তায় চাষিরা। এমনিতেই করোনার জেরে জেরবার মানুষ। তার উপরে এই বৃষ্টিতে নষ্ট হবে জমির ফসল।

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও  বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।  কোথাও হালকা, কোথাও মাঝারি বৃষ্টির পাশাপাশি শোনানো হয়েছে শিলাবৃষ্টির আশঙ্কার কথাও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.