Weather Today: বৃষ্টি নেই, চড়বে পারদ, দোলের আগেই ঘাম ঝরানো গরমের পূর্বাভাস!

মার্চের শুরুতেই ৩০ পেরল তাপমাত্রা। সপ্তাহের শেষে আরও অনেকটাই বাড়তে পারে তাপমাত্রা।   

Updated By: Mar 5, 2024, 08:50 AM IST
Weather Today: বৃষ্টি নেই, চড়বে পারদ, দোলের আগেই ঘাম ঝরানো গরমের পূর্বাভাস!

অয়ন ঘোষাল : আপাতত শুষ্ক আবহাওয়া। হালকা উত্তর পশ্চিমের হাওয়া বইবে। আগামী তিনদিন সামান্য নামবে তাপমাত্রা। বেলা বাড়লে গরম বাড়বে। আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। উত্তরবঙ্গের দার্জিলিংয়ের পার্বত্য এলাকায় বৃহস্পতি ও শুক্রবার হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। সপ্তাহের শেষে বাড়বে গরম।

সিস্টেম 
ঘূর্ণাবর্ত রয়েছে আসাম সংলগ্ন এলাকায়। আজ মঙ্গলবার রাতে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায়। 

দক্ষিণবঙ্গ 
উত্তর-পশ্চিমের হাওয়া বইবে। হালকা শীতল হাওয়ায় তাপমাত্রা নামবে। আগামী তিন দিনে ২ ডিগ্রি তাপমাত্রা নামতে পারে। আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। সকাল সন্ধ্যা মনোরম আবহাওয়া আগামী তিন দিন। শুক্রবার থেকে ফের সামান্য বাড়বে তাপমাত্রা। সপ্তাহের শেষে অনেকটাই বেড়ে যেতে পারে তাপমাত্রা। 

উত্তরবঙ্গ 
শুষ্ক আবহাওয়া উত্তরবঙ্গে। আপাতত বৃষ্টি নেই। বৃহস্পতি ও শুক্রবার দার্জিলিংয়ের পার্বত্য এলাকায় বৃষ্টির সম্ভাবনা। আগামী তিন দিন তাপমাত্রা সামান্য কমবে। শুক্রবারের পর সামান্য বাড়তে পারে তাপমাত্রা। রবিবার থেকে ক্রমশ চড়বে পারদ।

কলকাতা 
আপাতত বৃষ্টি নেই। সকালে মনোরম পরিবেশ থাকলেও বেলা বাড়লে গরম বাড়বে। আজ সকালে আংশিক মেঘলা আকাশ পরে পরিষ্কার আকাশ। আগামী তিনদিন তাপমাত্রা সামান্য কমবে। শুক্রবার থেকে ক্রমশ বাড়বে উষ্ণতা। 

কলকাতায় তাপমান 
সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৭ ডিগ্রি সেলসিয়াস। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৪৪ থেকে ৮৯ শতাংশ। 

ভিন রাজ্যে 
নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা উত্তর পশ্চিম ভারতে। জম্মু-কাশ্মীর লাদাখ, হিমাচল প্রদেশ, উত্তরাখন্ডে বৃষ্টি তুষারপাতের সম্ভাবনা। অরুণাচল প্রদেশেও বৃষ্টি এবং আসাম, মেঘালয়, বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণ ভারতে কেরল সহ সংলগ্ন এলাকায় উষ্ণ ও অস্বস্তিকর আবহাওয়া।

আরও পড়ুন, Arup Biswas Arranges Electricity| Nabadwip: রাস্তার আলোয় পড়াশোনা করত ১০ বছরের শিশু, খবর যেতেই ৩ ঘণ্টায় পৌঁছে গেল বিদ্যুত্

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.