Weather Update : একেবারে ৬ ডিগ্রি বেশি! পৌষ বিদায়ের আগেই উধাও শীত

মঙ্গলবার থেকে ফের ধীরে ধীরে তাপমাত্রা কমতে পারে। তবে জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা আর নেই। 

Updated By: Jan 10, 2021, 11:03 AM IST
Weather Update : একেবারে ৬ ডিগ্রি বেশি! পৌষ বিদায়ের আগেই উধাও শীত

নিজস্ব প্রতিবেদন : আরও বাড়ল গরম। পৌষ বিদায়ের আগেই কার্যত শীত বিদায়! গতকালের চেয়ে আজ আরও চড়ল পারদ। বাড়ল তাপমাত্রা। গতকাল সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.১ ডিগ্রি সেলসিয়াস। আর আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১৯.৬ ডিগ্রি সেলসিয়াস। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আরও কয়েকদিন এই ধরনেরই তাপমাত্রা বজায় থাকবে। সংক্রান্তিতেও এবার আর সেরকম হাড়কাঁপানো ঠান্ডা না টের পাওয়ার সম্ভাবনা-ই বেশি। 

রাতে শীত শীত ভাব লাগলেও, সকালে সূর্য উঠতেই উধাও ঠান্ডা। গরম অনুভূত হচ্ছে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বভাস অনুযায়ী, আগামী দুদিন এরকমই পরিস্থিতি থাকতে চলেছে। তারপর মঙ্গলবার থেকে ফের ধীরে ধীরে তাপমাত্রা কমতে পারে। তবে জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা আর নেই। অন্তত তেমনটাই জানাচ্ছে হাওয়া অফিস। তাপমাত্রা আচমকা বেড়ে যাওয়ায় শীতের আমেজ উধাও হয়ে গিয়েছে। সেইসঙ্গে দিনের বেলায় গরম। আবহাওয়ার খামখেয়ালিপনায় রীতিমতো অস্বস্তিতে পড়েছে মানুষ।

আরও পড়ুন, রাজ্যবাসীকে বিনামূল্যে Covid Vaccine দিতে চান মুখ্যমন্ত্রী

আজ সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা ৬ ডিগ্রি বেশি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা ৫ ডিগ্রি বেশি। বাতাসের জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৬ শতাংশ। পূর্বাভাস বলছে, ঘূর্ণাবর্তের প্রভাবে তামিলনাড়ু, পুদুচেরি সহ দক্ষিণ ভারতের বিভিন্ন রাজ্যে বৃষ্টি হতে পারে। অন্যদিকে, উত্তরাখণ্ড, পাঞ্জাব, হরিয়ানা চণ্ডীগড়, দিল্লি সহ উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে তাপমাত্রা সর্বাধিক ৫ ডিগ্রি কমতে পারে।

আরও পড়ুন, সুন্দরবনে তিন তিনটি রয়্যাল বেঙ্গল টাইগারের সাক্ষাত্ পেলেন পর্যটকরা

.