Weather Today: কলকাতায় ১৯-এর নীচে পারদ! আগামী ৭২ ঘণ্টায় আরও ৫ ডিগ্রি নামতে পারে তাপমাত্রা

১১, ১২ এবং ১৩ ডিসেম্বর উল্লেখযোগ্য পারদ পতন। ১৫ থেকে ফের সামান্য ঊর্ধ্বমুখী হতে চলেছে রাতের তাপমাত্রা। 

Updated By: Dec 9, 2023, 09:24 AM IST
Weather Today: কলকাতায় ১৯-এর নীচে পারদ! আগামী ৭২ ঘণ্টায় আরও ৫ ডিগ্রি নামতে পারে তাপমাত্রা

অয়ন ঘোষাল : শীতের আমেজ ফিরল বঙ্গে। কলকাতার পারদ নামল ১৯-এর নীচে। আগামী ৭২ ঘণ্টায় আরও পারাপতনের ইঙ্গিত। ১১, ১২ এবং ১৩ ডিসেম্বর উল্লেখযোগ্য পারদ পতন। ১৫ থেকে ফের সামান্য ঊর্ধ্বমুখী হতে চলেছে রাতের তাপমাত্রা। 

সিস্টেম

বিদর্ভ এলাকায় বিলীন নিম্নচাপ। নতুন পশ্চিমী ঝঞ্ঝা আসবে সোমবার। ঘূর্ণাবর্ত রয়েছে হরিয়ানার ওপরে। এছাড়াও রাজস্থানের উপর রয়েছে দ্বিতীয় ঘূর্ণাবর্ত।

দক্ষিণবঙ্গ

সকালের দিকে হালকা কুয়াশা। কোনও জেলায় কোনও বৃষ্টির সম্ভাবনা নেই। ১৩ ডিসেম্বর রাত পর্যন্ত কার্যত অবাধ উত্তর-পশ্চিমের শীতল বাতাস। পশ্চিমাঞ্চলের জেলায় আগামী ৭২ ঘণ্টায় সর্বাধিক ৫ ডিগ্রি পর্যন্ত পারদ পতনের পূর্বাভাস। গাঙ্গেয় বঙ্গে ৩ ডিগ্রি পর্যন্ত পারদ পতনের ইঙ্গিত। আজ থেকে আগামী ৪ দিন, দিনের অর্থাৎ সর্বোচ্চ তাপমাত্রা বাড়বে। রবিবার রাতের পর অর্থাৎ সোমবার থেকে আর শুধু শীতের আমেজ নয়, পুরোদস্তুর শীত অনুভূত হবে। 

উত্তরবঙ্গ

দার্জিলিং ছাড়া বাকি কোথাও কোনও বৃষ্টির পূর্বাভাস নেই। সিকিম এবং সিকিম লাগোয়া এই রাজ্যের পার্বত্য এলাকায় হালকা তুষারপাতের সম্ভাবনা। উত্তরের একাধিক জেলায় সকালে কুয়াশার প্রকোপ। বেলা বাড়লে পরিষ্কার আকাশ। 

কলকাতা

নামল রাতের তাপমাত্রা। ১৯.৪ থেকে রাতারাতি নামল ১৮.৬ ডিগ্রিতে। তবে এই তাপমাত্রাও স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। সোমবারের মধ্যে তা ১৭-এর ঘরে নামতে পারে। গতকাল দিনের সর্বোচ্চ তাপমাত্রা মেঘলা আকাশের জেরে স্বাভাবিকের থেকে ৬ ডিগ্রি কমে ২২ ছিল। আজ থেকে তা ক্রমশ বেড়ে সোমবারের মধ্যে ২৭-এর ঘরে পৌঁছাতে পারে।

দেশ
আজ থেকে তাপমাত্রা নামবে দেশের বিভিন্ন রাজ্যে। উত্তর-পশ্চিম ভারতে আগামী ২ দিনে ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা নামতে পারে। পূর্ব ভারতের রাজ্যগুলিতে তাপমাত্রা জানতে পারে ৩ থেকে ৫ ডিগ্রি সেলসিয়াস। কুয়াশা থাকবে পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি, উত্তরপ্রদেশ এবং রাজস্থানে। উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতেও কুয়াশা থাকবে। আসাম, মেঘালয়, মণিপুর, মিজোরাম, নাগাল্যান্ড এবং ত্রিপুরাতে ভোরবেলায় কুয়াশার সম্ভাবনা।

আরও পড়ুন, Kalna: স্বামী কার? যুবকের বাড়ির সামনে ধরনায় দুই 'স্ত্রী'!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.