Bengal Weather: তাপমাত্রার হেরফেরের সম্ভাবনা কম, কনকনে ঠাণ্ডা পড়বে না রাজ্য!

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তরের ঠাণ্ডা বাতাস নয়, বাংলাদেশ থেকে এবার রাজ্য়ে ঢুকবে জলীয় বাষ্পপূর্ণ পূবালী হওয়া, জানাল আলিপুর আবহাওয়া দফতর।      

Updated By: Dec 28, 2023, 05:32 PM IST
Bengal Weather: তাপমাত্রার হেরফেরের সম্ভাবনা কম,  কনকনে ঠাণ্ডা পড়বে না রাজ্য!

অয়ন ঘোষাল: ডিসেম্বরে উধাও শীত! ২০২৩-এ আর ঠাণ্ডার পড়ার সম্ভাবনাও নেই। ভিলেন বাংলাদেশে ঘুর্ণাবর্ত। কীভাবে? ওপার বাংলা থেকে রাজ্যে ঢুকবে জলীয় বাষ্পপূর্ণ পূবালী হাওয়া। সেই হাওয়াতেই আটকে যাবে উত্তরের ঠাণ্ডা বাতাস। ফলে কালিম্পং সামান্য বৃষ্টি হতে পারে। সঙ্গে অল্প তুষারপাতের সম্ভাবনা দার্জিলিংয়েও। কিন্তু সমতলে তেমন ঠাণ্ডার আশা কম।

আরও পড়ুন:  Howrah Christmas Carnival: মন্ত্রী-পুরপ্রশাসক হাতাহাতি ! কার্নিভাল-কোন্দলে অরূপ বিশ্বাসের সামনেই চরমে বিশৃঙ্খলা

আর এক সপ্তাহও বাকি নেই। দরজায় কড়া নাড়ছে নতুন বছর। কিন্তু বড়দিন পার করেও শীতের দেখা নেই রাজ্যে। উল্টে রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশি! সকাল ও সন্ধ্যের দিকে তবুও কিছুটা ঠাণ্ডা লাগছে। কিন্তু বেলা বাড়লেই খুলতে ফেলতে হচ্ছে জ্যাকেট, সোয়েটার।  

আবহাওয়া দফতর জানিয়েছে, বাংলাদেশের ঘুর্ণাবর্তের কারণে রাজ্যে দাপট বাড়ছে পুবালী হাওয়ার। কমেছে উত্তর-পশ্চিমী শীতল হাওয়ার প্রভাব। ফলে বছরশেষে জাঁকিয়ে ঠাণ্ডা ঠাণ্ডা পড়ার সম্ভবনা নেই দক্ষিণবঙ্গে।  আগামী কয়েকদিন তাপমাত্রা একই থাকবে। আর উত্তরবঙ্গ?  শনিবার নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে উত্তর-পশ্চিম ভারতে। যখন উত্তরবঙ্গের উপর দিয়ে যাবে, তখন হালকা বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা কালিম্পং ও দার্জিলিংয়ে।

শীত পড়বে না কলকাতায়ও। আগামী কয়েক দিন এরকম আবহাওয়াই থাকবে। জানুয়ারির প্রথম সপ্তাহে ফের পারদ নামতে পারে শহরে। আগামি মঙ্গলবার থেকে আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা।

আরও পড়ুন:   Mamata Banerjee: ঝগড়া বরদাস্ত নয়, কেউ ছোট বড় নয়! পুরনো চাল ভাতে বাড়ে, নতুন চাল আগে : মমতা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.