চলবে নাগাড়ে বৃষ্টি, রাজ্যের ১০ জেলায় প্রবল বর্ষণের সতর্কতা জারি করল আলিপুর

পূর্বাভাস বলছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করছে ঘূর্ণাবর্ত। যা সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ৮ কিলোমিটার উপর পর্যন্ত বিস্তৃত। সেই ঘূর্ণাবর্তের জেরেই বুধবার পর্যন্ত কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গে প্রবল বর্ষণ হতে পারে। এর মধ্যে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে সতর্কতা জারি করেছে আলিপুর।

Updated By: Jun 26, 2018, 05:02 PM IST
চলবে নাগাড়ে বৃষ্টি, রাজ্যের ১০ জেলায় প্রবল বর্ষণের সতর্কতা জারি করল আলিপুর

নিজস্ব প্রতিবেদন: দোরগোড়ায় দাঁড়িয়ে ঘূর্ণাবর্ত। আর তার জেরে বঙ্গজুড়ে প্রবল বর্ষণের পূর্বাভাস জারি করল হাওয়া অফিস। পূর্বাভাস অনুসারে উত্তর হোক বা দক্ষিণবঙ্গ, আগামী কয়েক দিন নিস্তার নেই বৃষ্টি থেকেই। 

প্রায় ২ সপ্তাহ থমকে থাকার পর চলতি সপ্তাহেই বেগ পেয়েছে মৌসুমি বায়ু। তার জেরে গত ২ দিন ধরে নাগাড়ে বৃষ্টি হয়েছে দক্ষিণবঙ্গে। উত্তরবঙ্গে তো দুর্যোগ আগেই শুরু হয়েছিল। ২ দিনের বৃষ্টিতে যখন কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন অংশ জলের নীচে তখনই আরও আশঙ্কার খবর শোনাল হাওয়া অফিস। 

পূর্বাভাস বলছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করছে ঘূর্ণাবর্ত। যা সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ৮ কিলোমিটার উপর পর্যন্ত বিস্তৃত। সেই ঘূর্ণাবর্তের জেরেই বুধবার পর্যন্ত কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গে প্রবল বর্ষণ হতে পারে। এর মধ্যে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে সতর্কতা জারি করেছে আলিপুর। বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গে কমবে বৃষ্টিপাতের পরিমান। 

ঝাড়খণ্ডে লুঠের টাকা উদ্ধার হল পশ্চিমবঙ্গ থেকে

উত্তরবঙ্গের জন্যও ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দফতর। এর মধ্যে পাহাড় ও ডুয়ার্সের ৫ জেলায় বুধবার পর্যন্ত ভারী বর্ষণের সতর্কতা ও বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত অতিভারী বর্ষণের সতর্কতা জারি হয়েছে।
উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতে হতে পারে ভারী বর্ষণ। 

.