WB Panchayat Election Result 2023: জয় নিয়ে আত্মবিশ্বাসী হলেও এত রক্তের হোলি কেন? প্রশ্ন তুলে দিলেন বাবুল-মদন

বেশ কিছু নিচুতলার কর্মীদের জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সমালোচনার সুযোগ পেয়েছে বিরোধীরা। তৃণমূলের দুই শীর্ষ নেতা বারবার দলীয় কর্মীদের সতর্কও করেছিলেন।

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jul 11, 2023, 07:11 PM IST
WB Panchayat Election Result 2023: জয় নিয়ে আত্মবিশ্বাসী হলেও এত রক্তের হোলি কেন? প্রশ্ন তুলে দিলেন বাবুল-মদন
খুন-হিংসার বিরুদ্ধে সরব বাবুল সুপ্রিয় ও মদন মিত্র।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রত্যাশামতোই পঞ্চায়েত নির্বাচনে উত্তর থেকে দক্ষিণে তৃণমূল কংগ্রেসের জয়জয়কার। কিন্তু ভোটগণনার মধ্যেও বারবার ফিরে ফিরে আসছে নির্বাচনকে কেন্দ্র করে রাজ্যে চরম অশান্তি ও হিংসার কথা। এমনকী হিংসা নিয়ে সরব হয়েছেন শাসক দলের নেতারাও। বারাসতের তৃণমূল বিধায়ক চিরঞ্জিত চক্রবর্তী থেকে মুর্শিদাবাদের ভরতপুরের তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীর হিংসার বিরুদ্ধে মুখ খুলেছিলেন। আর এবার ভোট এবং ভোট পরবর্তী হিংসা নিয়ে সোচ্চার হলেন বাবুল সুপ্রিয় ও মদন মিত্র। 

রাজ্যের মন্ত্রী বাবুল সুপ্রিয় বলেন, "তৃণমূল তো এমনিতেই জিতত। এত গন্ডগোল, এত আতঙ্কের কোনও দরকার ছিল না!" তাঁর মতে, "প্রায় ৭০ হাজার বুথের মধ্যে যে ১০০টি বুথে উত্তেজনা হয়েছে, সংবাদমাধ্যমে ঘুরে ফিরে সেগুলোই উঠে আসছে। কিন্তু সংবাদমাধ্যমকেও দোষ দেওয়া যাবে না। ৭০টি বুথের অশান্তিতে যদি ৪০টি প্রাণ যায়, তাহলে সকলকেই বিড়ম্বনায় পড়তে হয়।"

আরও পড়ুন: Panchayat Election Result 2023: গ্রেফতারের পরেও ভোটযুদ্ধে জয়ী NIA-র হাতে ধৃত TMC প্রার্থী মনোজ ঘোষ!

আরও পড়ুন: WB Panchayat Election Result 2023: কালনায় গন্ডগোল! সিপিআইএম-এর হয়ে জিতে তৃণমূলে যোগ দিলেন গীতা হাঁসদা

এদিকে, মদন মিত্র বলেন, "বাংলার নির্বাচনে রক্তের হোলি খেলা বন্ধ হোক। মারব, খুন করব, দখল করব, বাংলার এই সংস্কৃতি খুব দুঃখের। রক্তের হোলির মধ্যে দিয়ে এটাই যেন শেষ নির্বাচন হয়। পশ্চিমবঙ্গের এই খুনের সংস্কৃতি বন্ধ করতে হবে।"  

বেশ কিছু নিচুতলার কর্মীদের জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সমালোচনার সুযোগ পেয়েছে বিরোধীরা। তৃণমূলের দুই শীর্ষ নেতা বারবার দলীয় কর্মীদের সতর্কও করেছিলেন। নিচুতলার কর্মীদের বুঝতে হবে যে তৃণমূল সরকারের প্রকল্পগুলির সুবিধা পাওয়ায় জনতা এমনিতেই সন্তুষ্ট। তাই পঞ্চায়েতে তৃণমূলের জয় নিয়ে কোনও সংশয়ই ছিল না। এমন পরিস্থিতি তৈরি করার প্রয়োজনই ছিল না।

পঞ্চায়েত ভোটের দিনই প্রাণ গিয়েছে ২১ জনের। আহতের সংখ্যা বহু। মুড়ি মুড়কির মতো বোমাবাজি হয়েছে। চলেছে গুলি। যার তীব্র নিন্দা করেছেন অবসরপ্রাপ্ত আইপিএস হুমায়ুন কবীর। শিল্পী শুভাপ্রসন্নও নতুন করে ‘পরিবর্তন’-এর বার্তা দিয়েছেন। এই আবহে বাবুল ও মদনের মন্তব্যও অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.