WB Panchayat Election 2023: বাহিনীর নিরাপত্তায় মাল, মেটেলি, নাগরাকাটায় নির্বিঘ্নে শুরু ভোটগ্রহণ...

WB Panchayat Election 2023: রবিবার সন্ধের পরে কমিশনের তরফে জানানো হয়, সোমবার মোট ৬৯৬টি বুথে পুনর্নির্বাচন হবে। সকাল ৭টা থেকে শুরু হবে ভোটগ্রহণ। প্রতি বুথে মোতায়েন থাকবে কেন্দ্রীয় বাহিনীর জওয়ান। সেই মতো ভোটগ্রহণ শুরু হয়েছে আজ সোমবার সকাল থেকে।

Updated By: Jul 10, 2023, 12:33 PM IST
WB Panchayat Election 2023: বাহিনীর নিরাপত্তায় মাল, মেটেলি, নাগরাকাটায় নির্বিঘ্নে শুরু ভোটগ্রহণ...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ৮ জুলাই রাজ্য জুড়ে অনুষ্ঠিত হয়েছে পঞ্চায়েত নির্বাচন। সেদিন নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন জায়গায় হিংসাত্মক ঘটনা ঘটেছে। রাজ্যের বিভিন্ন জায়গায় অভিযোগ উঠেছিল ছাপ্পা ভোটের। মালবাজার ব্লকের ওদলাবাড়ি পঞ্চায়েতের অন্তর্গত ওদলাবাড়ি হিন্দি হাইস্কুলে ২০/৪৯পার্টের একটি বুথে বিরোধী দলগুলির তরফে শাসক দলের তরফে ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগ আনা হয়েছিল। ওই কেন্দ্রে ছাপ্পা ভোট প্রদানের ভিডিয়োও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। বিরোধী দলগুলির তরফে ২০/৪৯ পার্টের দুটি বুথে পুনরায় ভোট গ্রহণের দাবি জানানো হয়।

আরও পড়ুন: WB Panchayat Election 2023: অবশেষে বাড়ি ফিরলেন ভাঙড়ে নির্বাচনের পরে উধাও ভোটকর্মী

রবিবার সন্ধ্যার পর প্রশাসনিক সূত্র মারফত জানা যায়, ২০/৪৯ পার্টের একটি বুথে পুনরায় ভোটগ্রহণ হবে। সেই মতো আজ, সোমবার মাল ব্লকে পাশাপাশি মেটেলি ব্লকে একটি বুথে এবং নাগরাকাটা ব্লকের একটি বুথেও সকাল থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। সব ভোটগ্রহণ কেন্দ্রে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। সকাল থেকে তিন ব্লকের তিনটি বুথেই শুরু হয়েছে ভোটদান পর্ব। এবং এখনও পর্যন্ত নির্বিঘ্নেই চলছে ভোটদানপর্ব। 

রবিবার সন্ধের পরে কমিশনের তরফে জানানো হয়, সোমবার মোট ৬৯৬টি বুথে পুনর্নির্বাচন হবে। সকাল ৭টা থেকে শুরু হবে ভোটগ্রহণ। প্রতি বুথে মোতায়েন থাকবে কেন্দ্রীয় বাহিনীর ৪ জন করে জওয়ান। যদিও পরে সেটা বুথ-ভিত্তিক বাড়ানো হয়। ৮ জুলাইয়ের ভোটে প্রতি বুথে একজন করে কেন্দ্রীয় বাহিনীর জওয়ান এবং একজন রাজ্য পুলিসের জওয়ান ছিলেন। 

আরও পড়ুন: WB Panchayat Re-Poll 2023 LIVE: পুনর্নির্বাচন ৬৯৬ বুথে, মোতায়েন কেন্দ্রীয় বাহিনী

সবচেয়ে বেশি পুনর্নির্বাচন হবে মুর্শিদাবাদে। সেখানে মোট ১৭৫টি বুথে ভোটগ্রহণ চলবে। দুনম্বরে রয়েছে মুর্শিদাবাদের পাশের জেলা মালদহ। সেই জেলায় মোট ১০৯টি বুথে ফের ভোট নেওয়া হবে। এর পরেই নদিয়া, সেখানে ৮৯টি বুথে পুনরায় ভোটগ্রহণ। এছাড়াও বেশি সংখ্যক বুথে (৪৬) ভোট নেওয়া হবে উত্তর চব্বিশ পরগনাতেও। রয়েছে উত্তর দিনাজপুর (৪২), দক্ষিণ চব্বিশ পরগণা (৩৬)। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.