Bengal Weather Today: মঙ্গলবার ফের ভারী বৃষ্টি উত্তরবঙ্গে, তাপমাত্রার পরিবর্তন হবে না রাজ্যে

Bengal Weather Today: তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না। বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। সোমবার বিকেলের পর থেকে ফের ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলাতে। আংশিক মেঘলা আকাশ থাকবে শহরে।

Updated By: Jul 10, 2023, 08:19 AM IST
Bengal Weather Today: মঙ্গলবার ফের ভারী বৃষ্টি উত্তরবঙ্গে, তাপমাত্রার পরিবর্তন হবে না রাজ্যে

অয়ন ঘোষাল: মঙ্গলবার থেকে ফের ভারী বৃষ্টি উত্তরবঙ্গে। মঙ্গলবার ও বুধবার ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে হালকা ও মাঝারি বৃষ্টি হবে। আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না রাজ্যে।

সিস্টেম

মৌসুমী অক্ষরেখা জয়সালমীর, জয়পুর, শিবপুরি, সিদ্ধি, ডালটনগঞ্জ ও দিঘার উপর দিয়ে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

আরও পড়ুন: WB Panchayat Election 2023: অবশেষে বাড়ি ফিরলেন ভাঙড়ে নির্বাচনের পরে উধাও ভোটকর্মী

দক্ষিণবঙ্গ

তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না। বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টি চলবে। কাল থেকে পরবর্তী তিন চার দিন বৃষ্টির পরিমাণ কম থাকবে। জেলায় জেলায় বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। দক্ষিণবঙ্গে একদিকে থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি অন্যদিকে বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টি। আংশিক মেঘলা আকাশ থাকবে জেলাগুলিতে।

উত্তরবঙ্গ

সোমবার বিকেলের পর থেকে ফের ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলাতে। প্রবল বৃষ্টি হতে পারে আলিপুরদুয়ার জেলাতে এবং সংলগ্ন কোচবিহার ও জলপাইগুড়ি জেলার কিছু অংশে। মঙ্গল এবং বুধবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে পার্বত্য এলাকার জেলাগুলিতে।

আরও পড়ুন: WB Panchayat Re-Poll 2023 LIVE: পুনর্নির্বাচন ৬৯৬ বুথে, মোতায়েন কেন্দ্রীয় বাহিনী

কলকাতা

আংশিক মেঘলা আকাশ থাকবে শহরে। ভ্যাপসা গরম থাকবে। বিক্ষিপ্তভাবে দু-এক পশলা বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হবে। জলীয় বাষ্প অত্যন্ত বেশি থাকায় ঘর্মাক্ত অস্বস্তি বহাল থাকবে।

তাপমাত্রার পরিসংখ্যান

রাতের তাপমাত্রা ২৮.৫ ডিগ্রি থেকে বেড়ে ৩০ ডিগ্রি। দিনের তাপমাত্রা ৩২.৩ ডিগ্রি থেকে বেড়ে ৩৪.৩ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ  ৯১ শতাংশ। বৃষ্টি হয়নি।

ভিন রাজ্যে

উত্তরাখন্ড, হিমাচলপ্রদেশে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। জম্মু-কাশ্মীর, মুজাফফরনগর সহ উত্তর-পশ্চিমের রাজ্যগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। সোমবারের পর বিহারে ভারী বৃষ্টির সতর্কতা থাকছে। উত্তর পূর্ব ভারতের রাজ্য অসম, মেঘালয়, অরুণাচল প্রদেশ এবং নাগাল্যান্ড, মিজোরাম, মণিপুরে আগামী তিন দিন ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। দক্ষিণ ভারতের কেরালা, মাহে, অন্ধ্রপ্রদেশে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টি হবে, কোঙ্কন গোয়া ঘাট এলাকা এবং মধ্য মহারাষ্ট্রে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.