WB Panchayat Election 2023: রাজ্যে ফের ভোটের বলি! হাড়োয়ায় বোমা ফেটে মৃত ১, আহত ১

বিস্ফোরণের তীব্রতায় ছিন্ন ভিন্ন হয়ে গিয়েছে দেহ। উড়ে গিয়েছে হাতের আঙুল, হাতও। মাঠের পাশে একটি নির্জন এলাকায় এই বোমা বাঁধার কাজ চলছিল বলে জানা গিয়েছে।

Updated By: Jul 3, 2023, 12:55 PM IST
WB Panchayat Election 2023: রাজ্যে ফের ভোটের বলি! হাড়োয়ায় বোমা ফেটে মৃত ১, আহত ১
আহত নারায়ণ পালিত

বিমল বসু: রাজ্যে ফের ভোটের বলি। উত্তর ২৪ পরগনায় হাড়োয়ায় বোমা ফেটে মৃত ১। বিস্ফোরণে আহত আরও ১ জন। মৃতের নাম পরিতোষ মণ্ডল। আহত নারায়ণ পালিত। হাড়োয়ার কুচিপোড়া গ্রামে বোমা বাঁধার সময় বিস্ফোরণ ঘটে। এই ঘটনায় এলাকায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। বিস্ফোরণের তীব্রতায় ছিন্ন ভিন্ন হয়ে গিয়েছে দেহ। উড়ে গিয়েছে হাতের আঙুল, হাতও। মাঠের পাশে একটি নির্জন এলাকায় এই বোমা বাঁধার কাজ চলছিল বলে জানা গিয়েছে। পুলিস গ্রামে তল্লাশি শুরু করেছে। কে বা কারা এই ঘটনার পিছনে রয়েছে, তা খতিয়ে দেখছে পুলিস। 

এই ঘটনায় রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, একটা রাজ্যের শাসকদল যখন কর্মসংস্থানের সম্পূর্ণ সুযোগ নষ্ট করে দেয় আর তাদের লক্ষ্য শুধু হয় যে যেনতেন প্রকারে যে করেই হোক জিততে হবে, তার জন্য যেকোনও পন্থা অবলম্বন করতে হবে, স্বাভাবিকভাবেই দুষ্কৃতী ও সমাজবিরোধীরা তার আশ্রয় নিতে পারে, কারণ অন্য জায়গায় রোজগারের সুযোগ নেই, তাই বোম-টোম বেঁধে যদি ৫ বছর লুঠে নেওয়ার সুযোগ পাওয়া যায়। এই মৃত্যুর জন্য দায়ী শাসকদল।

ওদিকে সিপিআইএম নেতা সুজন ভট্টাচার্য বলেন, কোন দল করেন, কী হল ব্যাপারটা, তার থেকেও বড় হল মানুষের মৃত্যু। মনোনয়নের সময় থেকে এই পর্যন্ত ১৪ জন খুন হয়ে গেল। আইনের শাসন থাকলে, মানুষ একটু সমঝে চলে। কিন্তু যদি পুলিস-শাসক আর দুষ্কৃতী এক ব্র্যাকেটে সিন্ডিকেটের মত চলে, তাহলে তখন বোমা-বারুদ-বন্দুকের স্তূপ জমে। নির্বাচনের নামে প্রহসন হচ্ছে। নির্বাচম কমিশন শাসকদলের নেতৃত্বে মানুষের মৃত্যু মিছিলের বন্দোবস্ত করছে।

প্রসঙ্গত, এদিন ফের বোমা উদ্ধার হয়েছে বীরভূমেও। দুবরাজপুরের যশপুর গ্রাম পঞ্চায়েতের পছিয়াড়া গ্রামে শেখ জান আলমের বাড়ির থেকে এক জেরিকান ভর্তি তাজা বোমা উদ্ধার করেছে দুবরাজপুর থানার পুলিস। পুলিস সূত্রে জানা গিয়েছে, প্রায় ১৪ থেকে ১৫টি তাজা বোমা রয়েছে ওই জেরিকানের ভিতর। এলাকা ঘিরে রেখেছে দুবরাজপুর থানার পুলিস। 

খবর দেওয়া হয়েছে সিআইডি বোম ডিসপোজাল টিমকেও। যার বাড়ি থেকে তাজা বোমা উদ্ধার হয়েছে, পরিবারের প্রত্যেকেই পলাতক। প্রসঙ্গত আজ দুবরাজপুরের সারদা ফুটবল ময়দানে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের ভার্চুয়াল সভা রয়েছে। যেখানে ফিরহাদ হাকিম এই সভায় থাকবেন। স্বভাবতই সভার আগে পছিয়াড়া গ্রামে এই বোমা উদ্ধারে চাঞ্চল্য ছড়িয়েছে রাজনৈতিক মহলেও।

আরও পড়ুন, WB Panchayat Election 2023: রাতভর নিখোঁজ, ফের উদ্ধার বিজেপি কর্মীর দেহ, ব্যাপক চাঞ্চল্য পুরুলিয়ায়!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.