WB assembly election 2021: ভোটের আগে হল না ফয়সালা, ক্ষুব্ধ এশিয়ার বৃহত্তম চা-বাগান শ্রমিকেরা

রবিবার বিকেলেই ত্রিপাক্ষিক বৈঠক হবে শিলিগুড়িতে।

Updated By: Mar 14, 2021, 02:13 PM IST
WB assembly election 2021: ভোটের আগে হল না ফয়সালা, ক্ষুব্ধ এশিয়ার বৃহত্তম চা-বাগান শ্রমিকেরা

নিজস্ব প্রতিবেদন: ভোটের দিকে তাকিয়ে হয়তো একটু আশাবাদী ছিলেন চা-শ্রমিকেরা। কিন্তু বেরল না কোনও সমাধানসূত্র। ক্ষুব্ধ চ্যাংমারি চা-বাগানের কর্মহীন প্রায় ৫০০০ শ্রমিক। রবিবার একটি বিক্ষোভসভাও হল চ্যাংমারি চা-বাগানে।

কয়েকদিন আগে বন্ধ হয়ে গিয়েছে মালবাজার (malbazar) মহকুমার নাগরাকাটা ব্লকের (nagrakata) চ্যাংমারি চা-বাগান (chengmari)। এশিয়ার (asia) বৃহত্তম এই চা-বাগান বন্ধ হয়ে যাওয়ায় কর্মহীন হয়েছেন প্রায় ৫০০০ শ্রমিক।

আরও পড়ুন: WB assembly election 2021 : 'নন্দীগ্রাম থেকে প্রার্থী হয়ে গর্বিত', কৃষক দিবসে টুইট করে শ্রদ্ধাজ্ঞাপন Mamata-র

চেংমারি চা-বাগান খোলা নিয়ে দু'দিন আগে  জলপাইগুড়ি (jalpaiguri) জেলা শ্রম কমিশনারের দপ্তরে অনুষ্ঠিত হয়েছিল ত্রিপাক্ষিক বৈঠক। সেখান থেকে বেরিয়ে আসেনি কোনও সমাধানসূত্র। ফলে তা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন বাগানের শ্রমিকেরা। বৈঠক বিফল হওয়ায় তৃণমূল কংগ্রেস মজদুর ইউনিয়নের পক্ষ থেকে রবিবার তাই বিক্ষোভসভার আয়োজন হয় চ্যাংমারি চা-বাগানে। সমস্যার সমাধান করে দ্রুত বাগান খোলার দাবি তোলা হয়। 

শ্রমিকদের দাবি, অবিলম্বে বাগান খুলতে হবে এবং শ্রমিকদের দাবিদাওয়া মানতে হবে। না হলে আন্দোলনের পথে হাঁটবেন তাঁরা। ইউনিট সভাপতি রিংকি কর্মকার বলেন, চা-বাগান সমস্যা নিয়ে রবিবার বিকেলেই ত্রিপাক্ষিক বৈঠক হবে শিলিগুড়িতে। এখন সেই বিকেলের বৈঠকের দিকেই তাকিয়ে সব পক্ষ।

আরও পড়ুন: WB Assembly Election 2021: পায়ের চোট নিয়েই প্রকাশ্যে Mamata, হুইলচেয়ারেই মিছিলে নেতৃত্ব, জেলা সফর

.