WB Assembly Election 2021: শহিদদের ওপর গুলি চালানো সত্যজিৎই তৃণমূলে, নন্দীগ্রাম দিবসে নিশানা Suvenduর

যাঁরা শহিদদের গুলি করেছিল, তাঁদেরকেই প্রমোশন দিয়েছে তৃণমূল সরকার। অভিযোগ শুভেন্দুর। এই সরকারের নন্দীগ্রামে শহিদ দিবস পালনের কোনও অধিকার নেই। তোপ বিজেপি নেতার। 

Updated By: Mar 14, 2021, 03:00 PM IST
WB Assembly Election 2021: শহিদদের ওপর গুলি চালানো সত্যজিৎই তৃণমূলে, নন্দীগ্রাম দিবসে নিশানা Suvenduর
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: 'যাঁর বিরুদ্ধে নন্দীগ্রাম আন্দোলনে গুলি চালানোর অভিযোগ উঠেছিল সেই অবসরপ্রাপ্ত পুলিস আধিকারিক সত্যজিৎ বন্দ্যোপাধ্যায়ই তৃণমূলে যোগ দিয়েছে।' নন্দীগ্রাম দিবসে বিস্ফোরক শুভেন্দু অধিকারী। রবিবার শহিদদের শ্রদ্ধা জানাতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে ফের ঝাঁঝালো ভাষায় আক্রমণ শানিয়েছেন শুভেন্দু। যাঁর বিরুদ্ধে নন্দীগ্রাম আন্দোলনে গুলি চালানোর অভিযোগ উঠেছিল সেই অবসরপ্রাপ্ত পুলিস আধিকারিক সত্যজিৎ বন্দ্যোপাধ্যায় কেনও তৃণমূলে সেই নিয়ে প্রশ্ন তোলেন শুভেন্দু।

তিনি বলেন, "যে সত্যজিৎ বন্দ্যোপাধ্যায় গোকুলনগরে গুলি চালিয়েছিলেন, তাঁকে তৃণমূলে নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আরও বলেন, যে পুলিস অফিসার অরুণ গুপ্ত এবং তন্ময় রায়চৌধুরী নন্দীগ্রামে গুলি চালিয়েছিলেন, তৃণমূল সরকারের আমলে তাঁদের পদোন্নতি হয়েছে। এ দিন জনগনের উদ্দেশে তিনি বলেন, ক্ষমা করবেন না। আমি শহিদ পরিবারের প্রতি দায়বদ্ধ। দলমত, সম্প্রদায় নির্বিশেষে নন্দীগ্রামের মানুষ আমার আত্মীয় স্বজন। আমি সকলের পাশে রয়েছি এবং থাকব।"

পাশাপাশি শুভেন্দু বলেন, '২০০৭-এ নন্দীগ্রামে তৃণমূল ঢুকতে পেরেছিল বিজেপির জন্যই।' ভাঙাবেড়ায় শহিদ মিনারে শ্রদ্ধা জানিয়ে শুভেন্দুর কটাক্ষ, সেবার লালকৃষ্ণ আদবানির নেতৃত্বে থাকা বিজেপি প্রতিনিধি দলের সাহায্যেই সোনাচূড়া ঢুকতে পেরেছিল তৃণমূল। তাঁর আরও অভিযোগ, সিলেবাসে জায়গা দেওয়া হয়েছে সিঙ্গুরকে, কিন্তু নন্দীগ্রাম বাদ! যাঁরা শহিদদের গুলি করেছিল, তাঁদেরকেই প্রমোশন দিয়েছে তৃণমূল সরকার। অভিযোগ শুভেন্দুর। এই সরকারের নন্দীগ্রামে শহিদ দিবস পালনের কোনও অধিকার নেই। তোপ বিজেপি নেতার। 

আরও পড়ুন:  WB Assembly Election 2021: পায়ের চোট নিয়েই প্রকাশ্যে Mamata, হুইলচেয়ারেই মিছিলে নেতৃত্ব, জেলা সফর

নন্দীগ্রাম দিবসে নন্দীগ্রামে কর্মসূচিতে যোগ দেন বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। নন্দীগ্রামের শহিদ বেদিতে শ্রদ্ধাজ্ঞাপনের পর ভগবানপুরে জনসভা করেন। শনিবার দিল্লিতে বিজেপির কেন্দ্রীয় কমিটির বৈঠকের প্রথম দফার পরই রাজ্যের উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন শুভেন্দু। দ্বিতীয় দফার বৈঠকে ছিলেন না তিনি। নন্দীগ্রাম দিবসে যোগ দেওয়ার জন্যই তাড়াতাড়ি রাজ্যে ফেরেন শুভেন্দু বলে সূত্রের খবর।   

.