WB assembly Election 2021: নাট্যকার বুদ্ধদেবের পেছনে ছিলেন অন্য এক বুদ্ধদেব; তাঁর নেতৃত্বেই নন্দীগ্রামে গুলি, খোঁচা সৌগতর

অন্যদিকে, অমিত শাহকে নিশানা করে  সৌগত বলেন, অমিত শাহ অতবড় চেহারা নিয়ে বাংলায় বারবার আসছেন। কিন্তু এতে বাংলার মাটিতে এতটুকুও ভূকম্পন হবে না।

Updated By: Mar 30, 2021, 11:52 PM IST
WB assembly Election 2021: নাট্যকার বুদ্ধদেবের পেছনে ছিলেন অন্য এক বুদ্ধদেব; তাঁর নেতৃত্বেই নন্দীগ্রামে গুলি, খোঁচা সৌগতর

নিজস্ব প্রতিবেদন: নন্দীগ্রামে গুলি চালনার ঘটনা নিয়ে বুদ্ধদেব ভট্টাচার্ষকে বিঁধলেন তৃণমূল সাংসদ সৌগত রায়। 

প্রাক্তন মুখ্যমন্ত্রী  বুদ্ধদেব ভট্টাচার্য আজ এক অডিও বার্তায় রাজ্যে শিল্প, স্বাস্থ্য, কৃষি ব্যবস্থায় শোচনীয় অবস্থার কথা তুলে ধরে মমতা বন্দ্যোপাধায়কে নিশানা করেছেন। স্বৈরাচরী শাসকদলের হাতে রাজ্যে গণতন্ত্র আক্রান্ত হচ্ছে বলে অভিযোগ তুলেছেন ।

আরও পড়ুন-নন্দীগ্রামে গৃহবধূর ধর্ষণ, নিমতায় বৃদ্ধার মৃত্যু, বাংলায় নারী সুরক্ষা নিয়ে সরব শাহ

এনিয়ে আজ সৌগত রায় বলেন, বুদ্ধবাবুর(Buddhadeb Bhattacharya) বয়স হয়েছে। উনি বাড়িতে একটি ঘরে বন্দি। গত ১০ বছর ধরে ওঁর সঙ্গে বাংলার মানুষের কোনও যোগাযোগ নেই। পার্টির কমরেডরা যা বলেন উনি সেটাই শোনেন। উনি কন্যাশ্রী, স্বাস্থ্যসাথী, সবুজ সাথীর কথা শোনেননি। আমরা কীভাবে ভুলে যাব নাট্যকার বুদ্ধদেব ভট্টাচার্যের পেছনে আরও একজন বুদ্ধদেব ভাট্টাচার্য ছিলেন। ওই বুদ্ধবাবুর নেতৃত্বেই নন্দীগ্রামে গুলি চালানোর ঘটনা ঘটেছিল।

সোমবার রেয়াপাড়ায় তৃণমূল নেত্রী(Mamata Banerjee) বলেন, "নন্দীগ্রামে যাঁরা গুলি চালিয়েছিল, তাঁদের মনে আছে? সেদিন পুলিসের ড্রেস পরে এসেছিল মনে আছে? হাওয়াই চটি পড়ে এসেছিল বলে ধরা পড়ে গিয়েছিল। এবারও সেসব কেলেঙ্কারি করছে। যারা এসব করে, তাঁরা জানে। এই বাপ-বেটার পারমিশন ছাড়া সেদিন নন্দীগ্রামে (Nandigram) পুলিস ঢুকতে পারত না। আমি চ্যালেঞ্জ করে বলছি।" এনিয়ে সৌগত রায় বলেন, নাট্যকার বুদ্ধবাবুর পেছনে যে বুদ্ধবাবু ছিলেন তাঁর নেতৃত্বেই নেতাই-নন্দীগ্রামে গুলি চলেছিল। অধিকারী পরিবারের এজেন্টের কাজ করেছিল। কিন্তু পুলিসমন্ত্রী ছিলেন বুদ্ধদেবই।

আরও পড়ুন-WB assembly election 2021 LIVE: টেঙ্গুয়ার সভায় হুইলচেয়ার ছেড়ে উঠে দাঁড়ালেন মমতা

অন্যদিকে, অমিত শাহকে নিশানা করে  সৌগত বলেন, অমিত শাহ অতবড় চেহারা নিয়ে বাংলায় বারবার আসছেন। কিন্তু এতে বাংলার মাটিতে এতটুকুও ভূকম্পন হবে না। ওরা দিনরাত নন্দীগ্রামের ঘটনার কথা বলছেন। হাথরসের কথা ভুলে যাচ্ছেন? অধিকারী পরিবারকে আমরা সহ্য করেছিলাম। দলে থাকলে এমন জিনিস মেনে নিতে হয়। কিন্তু ওরা চলে যাওয়ার পর আর সেগুলোকে চেপে রাখার কোনও মানে হয় না। মোদী-অমিত শাহ বাংলায় যতবারই আসুন না কেন ২মে সরকার আমরাই তৈরি করব।

.