WB Assembly Election 2021: আঁটোসাঁটো নিরাপত্তা, ৭০৫ কোম্পানি Central Force-এর ঘেরাটোপে প্রথম দফার ভোটগ্রহণ

গত বিধানসভা নির্বাচনে সবকটি দফার জন্য মোতায়েন করা হয়েছিল মোট ৭২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

Updated By: Mar 12, 2021, 08:58 PM IST
WB Assembly Election 2021: আঁটোসাঁটো নিরাপত্তা, ৭০৫ কোম্পানি Central Force-এর ঘেরাটোপে প্রথম দফার ভোটগ্রহণ

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে শান্তিপূর্ণভাবে ভোট করাতে প্রথম দফাতেই রেকর্ড সংখ্যক আধাসেনা মোতায়েন করছে নির্বাচন কমিশন। এবার প্রথম দফাতেই ৭০৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হচ্ছে রাজ্যে।

নির্বাচন কমিশন(Election Commission) সূত্রে খবর, এবার ভোটে(WB Assembly Election 2021) প্রথম দফায় মোট ৩০ কেন্দ্রে ভোটগ্রহণের জন্য মোতায়েন করা হচ্ছে ৭০৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী(Central Force)। অর্থাত্ দশ হাজার বুথের জন্য সত্তর হাজার বাহিনী। এটি একটি রেকর্ড। 

আরও পড়ুন-আইকোরকাণ্ডে এবার CBI-র নোটিস শিক্ষামন্ত্রীকে, ভয় পাই না: Partha

গত বিধানসভা নির্বাচনে ভোট হয়েছিল ৭ দফায়। সেবার সবকটি দফার জন্য মোতায়েন করা হয়েছিল মোট ৭২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। আগামী ২৫ মার্চের মধ্যে রাজ্যে চলে আসছে আরও ২০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। ২৭ মার্চ প্রথম দফার ভোট গ্রহণের আগেই ওই সংখ্যা হবে ৭০৫।

এবার নির্বাচনে ভোটগ্রহণের উপরে কড়া নজর রাখতে রাজ্যের অধিকাংশ বুথকেই স্পর্শকাতর হিসেবে দেখার চেষ্টা করছে কমিশন(Election Commission)। সব বুথেই সম্ভবত মোতায়েন করা হবে কেন্দ্রীয় বাহিনী।

আরও পড়ুন-'নন্দীগ্রামে ঘন ঘন কর্মসূচি পাল্টেছেন Mamata', কমিশনে রিপোর্ট দিল পুলিস  

রাজ্যে ভোটের কাজ তদারকি করতে এবারে সাধারণ অবজার্ভার থাকছেন ২০৯ জন। রাজ্যে পুলিস অবজার্ভার আসছেন ৫৫ জন।  আগামী ১৫ মার্চ প্রথম দফা ভোটের আগে পুরুলিয়া, বাঁকুড়ার জেলা শাসকদের সঙ্গে বৈঠক করবেন বিশেষ পর্যবেক্ষকরা। আজ তাঁরা বৈঠক করেন পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামের জেলা শাসকদের সঙ্গে।

.