WB election 2021 : দফা প্রতি প্রায় ১০০০ কোম্পানি! নজিরবিহীন বাহিনী মোতায়েন বঙ্গ ভোটে

WB Assembly Election 2021 : চতুর্থ দফায় ৮৯৯ কোম্পানি, পঞ্চম দফায় ৯৫৫ কোম্পানি ও ষষ্ঠ দফায় ৯৩২ কোম্পানি বাহিনী মোতায়েন করা হবে। যা এককথায় নজিরবিহীন! 

Updated By: Mar 13, 2021, 12:29 PM IST
WB election 2021 : দফা প্রতি প্রায় ১০০০ কোম্পানি! নজিরবিহীন বাহিনী মোতায়েন বঙ্গ ভোটে

নিজস্ব প্রতিবেদন : সুষ্ঠু ও অবাধ ভোটের লক্ষ্যে কোনও আপোস করা হবে না। একুশের ভোটকে (West Bengal Election 2021) মডেল নির্বাচন করে তুলতে বদ্ধপরিকর কমিশন। তাই অভিযোগ পেলেই সঙ্গে সঙ্গে  যথাযথ ব্যবস্থা নিতে হবে। কোনও পক্ষপাতিত্ব নয়। কোনও ঢিলেমি বা উদাসীনতা নয়। নবান্নে  মুখ্যসচিবের সঙ্গে বৈঠকে স্পষ্ট জানিয়েছিলেন পুলিস পর্যবেক্ষক বিবেক দুবে ও বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক। এরপরই প্রায় নজিরবিহীনভাবে চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ দফায় প্রায় ১০০০ কোম্পানি করে বাহিনী (Cetral Force) মোতায়েনের সিদ্ধান্ত নিল কমিশন।

কমিশনের তরফে জানানো হয়েছে, চতুর্থ দফায় ৮৯৯ কোম্পানি, পঞ্চম দফায় ৯৫৫ কোম্পানি ও ষষ্ঠ দফায় ৯৩২ কোম্পানি বাহিনী (Central Force) মোতায়েন করা হবে। যা এককথায় নজিরবিহীন! এখন চতুর্থ দফায় ১০ এপ্রিল ভোট রয়েছে হাওড়া, হুগলি (পার্ট-২), দক্ষিণ ২৪ পরগনা (পার্ট-৩), আলিপুরদুয়ার ও কোচবিহারে। পঞ্চম দফায় ১৭ এপ্রিল ভোট রয়েছে উত্তর ২৪ পরগনা (পার্ট-১), নদিয়া (পার্ট-১), পূর্ব বর্ধমান (পার্ট-১), কালিম্পং, দার্জিলিং ও জলপাইগুড়িতে। আর ষষ্ঠ দফায় ২২ এপ্রিল ভোটগ্রহণ উত্তর দিনাজপুর, নদিয়া (পার্ট-২), পূর্ব বর্ধমান (পার্ট-২) এবং উত্তর ২৪ পরগনা (পার্ট-২)। এখন কোন দফায় (West Bengal Election 2021) কত করে বাহিনী মোতয়েন করা হচ্ছে? দেখে নিন একনজরে-

প্রসঙ্গত, রাজ্যে প্রথম দফার (West Bengal Election 2021) সব বুথকে ইতিমধ্যেই স্পর্শকাতর ঘোষণা করেছে নির্বাচন কমিশন। প্রথম দফার ভোটগ্রহণ ২৭ মার্চ। প্রথম দফায় পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব মেদিনীপুর (প্রথম ভাগ) ও পশ্চিম মেদিনীপুরের (প্রথম ভাগ)- মোট ৩০টি আসনে হবে নির্বাচন। 

আরও পড়ুন, Mamata Banerjee Health Update : কমিশনে মুখ্যসচিবের রিপোর্টেই মান্যতা পেল না মুখ্যমন্ত্রীর অভিযোগ

WB Assembly Election 2021: গরুর গাড়ি চেপে নির্বাচনী প্রচারে তৃণমূল প্রার্থী

.