WB assembly election 2021 : 'রুখে দাঁড়ান, নির্ভয়ে ভোট দিন,' পুলিস প্রশাসনকে সংবিধানের পাঠ পড়িয়ে কড়া বার্তা মোদীর

 "২০১৮-তে পঞ্চায়েত ভোটে যেভাবে দিদি আপনাদের অধিকারকে খর্ব করেছে, তা সারা বিশ্ব দেখেছে। যাঁদেরকে সংবিধান রক্ষার দায়িত্ব দেওয়া হয়েছে, তাঁরাই বাংলায় গণতন্ত্রের জন্য বিপজ্জনক হয়ে উঠেছে।" 

Updated By: Mar 20, 2021, 06:57 PM IST
WB assembly election 2021 : 'রুখে দাঁড়ান, নির্ভয়ে ভোট দিন,' পুলিস প্রশাসনকে সংবিধানের পাঠ পড়িয়ে কড়া বার্তা মোদীর

নিজস্ব প্রতিবেদন :  ভয়ে ভয়ে নয়। নির্ভয়ে ভোট দিন। যেখানেই গণতন্ত্রের অধিকার কেড়ে নেওয়ার চেষ্টা হবে, সেখানেই রুখে দাঁড়ান। এদিন খড়্গপুরের সভা থেকে স্পষ্ট বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কড়া ভাষায় পুলিস ও প্রশাসনকে দিলেন সংবিধানের পাঠও।

এদিন সভায় মোদী (Narendra Modi) প্রথমে তোপ দাগেন, বাবাসাহেব ভীমরাও আম্বেদকরের সংবিধান প্রত্যেক ভারতীয়কে ভোটাধিকার দিয়েছে। কিন্তু এরাজ্যে তৃণমূল (TMC) নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee) মানুষের সেই ভোট দেওয়ার অধিকার হরণ করে নিয়েছেন। লুঠ করেছেন ভোটাধিকার। এপ্রসঙ্গে ২০১৮ সালের পঞ্চায়েত ভোটের কথা উল্লেখ করেন তিনি। বলেন, "২০১৮-তে পঞ্চায়েত ভোটে যেভাবে দিদি আপনাদের অধিকারকে খর্ব করেছে, তা সারা বিশ্ব দেখেছে। যাঁদেরকে সংবিধান রক্ষার দায়িত্ব দেওয়া হয়েছে, তাঁরাই বাংলায় গণতন্ত্রের জন্য বিপজ্জনক হয়ে উঠেছে।"

এরপরই তৃণমূল (TMC) নেত্রীর উদ্দেশে হুঁশিয়ারি দেন মোদী (Narendra Modi)। বলেন, "তবে আমি বাংলার মানুষকে আশ্বস্ত করছি, দিদিকে এবার আর লোকতন্ত্রে আঘাত হানতে সুযোগ দেওয়া হবে না।" একইসঙ্গে প্রধানমন্ত্রীর স্পষ্ট বার্তা, "পুলিস ও প্রশাসনেরও মনে রাখা উচিত যে, সংবিধান ও লোকতন্ত্রের চেয়ে বড় কিছু হয় না।" উল্লেখ্য, এদিন সভায় বাংলাতেও তৃণমূল নেত্রী তথা প্রশাসনকে হুঁশিয়ারি দিতে দেখা যায় মোদীকে।

প্রসঙ্গত, বিজেপির (BJP) বিরুদ্ধে বার বারই বহিরাগত ইস্যুতে আক্রমণ শানিয়েছে তৃণমূল (TMC)। বিজেপি নেতৃত্ব বাংলার সংস্কৃতি, রীতিনীতির সঙ্গে ওয়াকিবহল নয়, বার বার এমনই তোপ দেগেছে ঘাসফুল শিবির। এদিন খড়্গপুরের সভামঞ্চকে এই আক্রমণেরই পাল্টা জবাব দেওয়ার জন্য যেন বেছে নিয়েছিলেন মোদী (Narendra Modi)। বাংলার মাটিতে দাঁড়িয়ে স্পষ্ট বাংলায় তৃণমূলকে কড়া হুঁশিয়ারি দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বললেন, "আগের নির্বাচনগুলিতে তৃণমূল যা করত, এবার আর তা হবে না। আপনারা আশ্বস্ত থাকুন। সবাই একসঙ্গে রুখে দাঁড়ান। নির্ভয়ে ভোট দিন। পশ্চিমবাংলার ঐতিহ্য ফিরিয়ে আনার জন্য আমরা বদ্ধপরিকর।"

আরও পড়ুন, বাড়ি বয়ে Sisir-কে 'শাহি সভা'য় নেমন্তন্ন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী Mansukh-র 

আরও পড়ুন, '১০ বছরে বাংলাকে শেষ করে এখন ১০ অঙ্গীকার', মমতাকে কড়া আক্রমণ মোদীর 

.