WB assembly election 2021: মালবাজার বিধানসভা কেন্দ্রে বেড়েই চলেছে তৃণমূলের সমস্যা, বসল জরুরি বৈঠকও

বৈঠকে সমস্যা মিটিয়ে নিয়ে সকলকে এককাট্টা হয়ে কাজ করতে নির্দেশ দেওয়া হয়।

Updated By: Mar 11, 2021, 04:14 PM IST
WB assembly election 2021:  মালবাজার বিধানসভা কেন্দ্রে বেড়েই চলেছে তৃণমূলের সমস্যা, বসল জরুরি বৈঠকও

নিজস্ব প্রতিবেদন: মালবাজার বিধানসভার তৃণমূল প্রার্থী বুলুচিক বড়াইককে নিয়ে সমস্যা বেড়েই চলেছে তৃণমূলের অন্দরে। সেই সমস্যা মেটাতে বসল জরুরি বৈঠকও।

বেশ কিছুদিন হল তৃণমূলের (tmc) প্রার্থীনাম ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee)। তার পর থেকেই সব জায়গায় জোর প্রচার চালাচ্ছেন প্রার্থীরা। ব্যতিক্রম মালবাজার। মালবাজারে এখনও তৃণমূলের প্রচার সে ভাবে দেখা যায়নি। কারণ, মালবাজারের প্রার্থী বুলুচিক বড়াইককে (Bulu Chik Baraik) পছন্দ করছেন না দলেরই বহু নেতাকর্মী। গত কয়েকদিন বিক্ষুব্ধ তৃণমূলকর্মীরা এক নির্দল প্রার্থীকে দাঁড় করাবেন বলেও জানিয়েছিলেন। আর এর ফলেই অস্বস্তিতে পড়েছেন মালবাজারের (malbazar) তৃণমূল নেতৃত্ব এবং প্রার্থী বুলুচিক বড়াইক।

আরও পড়ুন: WB Assembly Election 2021: নন্দীগ্রামে মমতার উপরে যে আঘাত হয়েছে তার পূর্বাভাস ছিল, নির্বাচন কমিশনে TMC

ক্ষোভের আগুন নেভাতে বিক্ষুব্ধ তৃণমূলকর্মীদের নিয়ে বৈঠক করলেন ব্লক তৃণমূল নেতৃত্ব। বলা হয়, সকলে সামনের বিধানসভা ভোটে যেন দলীয় প্রার্থীকে জয়ী করার কাজে নেমে যান। এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন মাল ব্লকের তৃণমূল কংগ্রেস সভাপতি তমাল ঘোষ, জেলা তৃণমূলের মহিলা সভাপতি মহুয়া গোপ, তৃণমূল চা-বাগান ইউনিয়নের পুলিন গোলদার এবং ছ'টি পঞ্চায়েতের নেতৃত্ব।

বৈঠকর শেষে তমাল বলেন, বুলুচিক বড়াইকের উপরে সবার ক্ষোভ আছে। বুলুচিক গতবার জয়ী হওয়ার পরে এক বছর কাজ করেছেন। কিন্তু তারপর লবিবাজিতে লিপ্ত হয়ে পড়েন। আমরাও ভেবেছিলাম এবার হয়তো নতুন কোনও মুখ প্রার্থী হবেন। কিন্তু তা হয়নি। সেই কারণে সবাই ক্ষিপ্ত। কিন্তু আমাদের কাছে মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশই চূড়ান্ত। আমাদের দায়িত্ব প্রার্থীকে জেতানো। পাশাপাশি বুলুচিককে সবার কথামতো কাজ করতে হবে। যাতে সাধারণ মানুষ উপকৃত হন। নিজের ইচ্ছেমতো কিছু করা চলবে না। এ ব্যাপারে জেলা সভাপতিকে সব জানাব আমরা।

বৈঠকে উপস্থিত ছিলেন তৃণমূলের পঞ্চায়েত সমিতির সদস্য  আগাস্টুস কেরকাট্টা। প্রার্থী পছন্দ না হওয়ায়  তিনি কিছুদিন আগে জানিয়েছেন, নির্দল থেকে দাঁড়াবেন। এদিনের বৈঠকের শেষে তিনি আর একবার বলেন যে, তিনি নির্দল থেকেই দাঁড়াচ্ছেন। 

অপর দিকে কয়েক মাস আগে ওদলাবাড়িতে একটি সভায় বিমল গুরুং মালবাজারে তৃণমূলপ্রার্থী হিসেবে সোনম লামার নাম ঘোষণা করেন। সেই থেকে সোনম লামা চা-বাগানগুলিতে প্রচার শুরু করেন। যদিও পরে দেখা যায়, মালবাজারের প্রার্থী হিসেবে তাঁর নাম নেই। বুলুচিকই আবার প্রার্থী। এদিন বৈঠকে তিনিও ছিলেন। তিনি বলেন, বুলুচিকের প্রচারে তিনি যাবেন না। প্রয়োজনে নির্দল প্রার্থী হবেন তিনি। তিনি প্রার্থী না হওয়ায় বিমল গুরুংও (bimal gurung) অখুশি বলে জানিয়েছেন সোনম লামা। তিনি আরও বলেন, বুলুচিকের মালবাজার বিধানসভায় জয়ী হবার সম্ভাবনা কম।

আরও পড়ুন: WB assembly election 2021: হুইলচেয়ারেই ভোটযুদ্ধের বার্তা মমতার

.