WB assembly election 2021: শক্ত চ্যালেঞ্জের মুখে, কোমরবেঁধে ভোটপ্রচারে নাগরাকাটার তৃণমূল প্রার্থী যোসেফ

নাগরাকাটা আসনে এবার ত্রিমুখী প্রতিদ্বন্দ্বিতা হওয়ার সম্ভাবনা।

Updated By: Mar 13, 2021, 01:26 PM IST
WB assembly election 2021: শক্ত চ্যালেঞ্জের মুখে, কোমরবেঁধে ভোটপ্রচারে নাগরাকাটার তৃণমূল প্রার্থী যোসেফ

নিজস্ব প্রতিবেদন: গত শুক্রবার তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ডুয়ার্সের নাগরাকাটা আসনের জন্য যোসেফ মুন্ডার নাম ঘোষণা করেছেন। প্রার্থীনাম ঘোষিত হতেই প্রচারে নেমে পড়েছেন শ্রমিকনেতা যোসেফ।

ডুয়ার্সের (dooars) নাগরাকাটা বিধানসভা (nagrakata assembly) আসনের পরিসীমা বিশাল। রয়েছে পাহাড়-জঙ্গল, চা-বাগান, বনবস্তি ও গ্রামাঞ্চল। মালনদীর পূর্বসীমা থেকে রেতি নদীর পশ্চিমসীমা পর্যন্ত বিস্তৃত এই বিধানসভা আসনে প্রায় সওয়া দু'লাখ ভোটারের বাস। বিভিন্ন ভাষাভাষী, ধর্ম ও সম্প্রদায়ের মানুষ এখানে বাস করেন। স্বাভাবিক ভাবেই পুরোদস্তুর প্রচারাভিযানে নেমে পড়েছেন যোসেফ। শ্রীমুন্ডা গোটা বিধানসভা কেন্দ্র হাতের তালুর মতো চেনেন বলে জানাচ্ছেন সংশ্লিষ্ট মহল। শনিবার সকালেই দেখা গেল মেটেলি বাজারে কর্মী ও সমর্থকদের সঙ্গে দেখা করছেন যোসেফ। 

আরও পড়ুন: WB Assembly Election 2021: তৃণমূলে যোগ দিলেন বিজেপির Yashwant Sinha
 
নাগরাকাটা আসনে এবারও ত্রিমুখী প্রতিদ্বন্দ্বিতা হওয়ার সম্ভাবনা। পরিবর্তনযাত্রায় এসে কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন মুন্ডা সম্প্রতি তৃণমূল থেকে বিজেপিতে যাওয়া শুক্র মুন্ডার নাম এই আসনের বিজেপি প্রার্থী হিসাবে  প্রস্তাব করে গিয়েছেন। পাশাপাশি নাগরাকাটায় জোট প্রার্থীর পক্ষে থাকছেন কংগ্রেস প্রার্থী। নাগরাকাটা বিধানসভায় বিজেপি (bjp) এবং কংগ্রেসের (congress) ভাল প্রভাব রয়েছে। গত লোকসভা ভোটে এই এলাকায় বিজেপি এগিয়ে ছিল। এ ছাড়াও দু-একজন নির্দল ও অন্যান্য দলের প্রার্থী থাকারও সম্ভাবনা রয়েছে। তাই যোসেফের কাছে এই আসন জেতা বড় চ্যালেঞ্জ। 

পাশাপাশি যোসেফ থাকেন মেটেলি ব্লকে আর প্রার্থী হয়েছেন নাগরাকাটায়। সেক্ষেত্রে নাগরাকাটার মানুষ কী ভাবে যোসেফকে সমর্থন করেন, সেটাও দেখার। যদিও এ ব্যাপারে যোসেফ আত্মবিশ্বাসী। তিনি বলেন, 'মানুষ তো মমতা বন্দ্যোপাধ্যায়ের (mamata banerjee) উন্নয়নকে ভোট দেবেন। শ্রমিকদের মজুরিবৃদ্ধি, কন্যাশ্রী, রূপশ্রী প্রকল্প ইত্যাদিতে শ্রমিকেরা খুশি। তাই এবার বিধানসভা ভোটে মানুষ দু'হাত ভরে আমাকেই ভোট দেবেন।'

আরও পড়ুন: West Bengal election 2021 : সব নজর এখন বাংলায়! ফের ২ দিন করে রাজ্য সফরে Modi-Shah

.