WB Assembly Election 2021 : প্রভাবশালীদের মধ্যে প্রতি সপ্তাহে বিলি হত ৫০-৬০ কোটি, কয়লাকাণ্ডে সামনে এল চাঞ্চল্যকর তথ্য

 WB Assembly Election 2021 : গরু পাচারকাণ্ডেও (Cattle Smuggling) কল্লোন গনাই ও অংশুমান সাহা নামে ২ আইপিএস অফিসারকে নিজাম প্যালেসে জিজ্ঞাসাবাদ চলছে

Updated By: Mar 8, 2021, 01:14 PM IST
WB Assembly Election 2021 : প্রভাবশালীদের মধ্যে প্রতি সপ্তাহে বিলি হত ৫০-৬০ কোটি, কয়লাকাণ্ডে সামনে এল চাঞ্চল্যকর তথ্য

নিজস্ব প্রতিবেদন : কয়লাকাণ্ডে (Coal scam) আজ আসানসোলের সিবিআই বিশেষ আদালতে গোপন জবানবন্দি দিলেন বামাপদ দে নামে এক ব্যক্তি। এই ব্যক্তির গোপন জবানবন্দি অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে দাবি করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। লালা ঘনিষ্ঠ এই ব্যক্তি কয়লাকাণ্ডে 'তুরুপের তাস' বলে দাবি সিবিআই-এর (CBI)।

প্রসঙ্গত, গত সপ্তাহে বামাপদ দে নামে এই ব্যক্তিকে শিলিগুড়ি থেকে আটক করে কলকাতায় নিয়ে আসে সিবিআই (CBI)। সিবিআই সূত্রে জানা গিয়েছে, লালার অত্যন্ত ঘনিষ্ঠ এই ব্যক্তি। এর কাজ ছিল প্রতি সপ্তাহে লালার (Lala) কাছ থেকে ৫০ থেকে ৬০ কোটি টাকা নিয়ে তা বিভিন্ন প্রভাবশালী ব্যক্তির মধ্য়ে বিতরণ করা। এখন কাদের কাদের মধ্যে সেই টাকা বিতরণ করা হয়েছে, বামাপদ দে-কে জেরা করে তার খোঁজ পেতে চাইছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। উল্লেখ্য, গণেশ বাগোড়িয়ার পর বামাপদ দে-র গোপন জবানবন্দি কয়লাকাণ্ডে (Coal Scam) অনেক তথ্য সামনে আনবে বলে মনে করছে সিবিআই।

অন্যদিকে, গরু পাচারকাণ্ডেও (Cattle Smuggling) আজ ২ আইপিএস অফিসারকে নিজাম প্যালেসে জিজ্ঞাসাবাদ। কল্লোন গনাই ও অংশুমান সাহা নামে ওই দুই আইপিএস (IPS) অফিসারের দুজনেই মুর্শিদাবাদ রেঞ্জে কাজ করেছেন। গরু পাচারকাণ্ডের তদন্তে তাঁদের নাম উঠে আসে। এরপরই সিবিআই (CBI) ওই দুই অফিসারকে জিজ্ঞাসাবাদ করতে চেয়ে নোটিস পাঠায়। তবে সেই নোটিসকে চ্যালেঞ্জ করে দুজনেই হাইকোর্টের দ্বারস্থ হন। কিন্তু হাইকোর্ট এখনও জিজ্ঞাসাবাদের উপর কোনও স্থগিতাদেশ দেয়নি। এরপরই গত সপ্তাহে ওই দুই অফিসারকে ফের নোটিস পাঠায় সিবিআই। তার ভিত্তিতেই আজ নিজাম প্যালেসে হাজিরা দিয়েছেন দুই আইপিএস অফিসার। চলছে জিজ্ঞাসাবাদ।

আরও পড়ুন, কেন্দ্র পছন্দ না হওয়ায় দল ছাড়ার জল্পনা, আগেই সরলা মূর্মুকে সরিয়ে দিল TMC

দেশে নারীদের সম্মান দেওয়া হয়, তবে পশ্চিমবঙ্গে সুরক্ষিত নয়: দিলীপ

.