WB Assembly Election 2021: শনিবার হাওড়ার ৯ আসনে ভোটগ্রহণ, মোতায়েন ১৪০ কোম্পানি Central Force, ৫০০০ রাজ্য পুলিস

অতি স্পর্শকাতর বুথগুলোতে পরিস্থিতির ওপর নজরদারি করতে শহরে তিনটি ড্রোন ও গ্রামে একটি ড্রোন ব্যবহার করা হবে

Updated By: Apr 9, 2021, 02:08 PM IST
WB Assembly Election 2021: শনিবার হাওড়ার ৯ আসনে ভোটগ্রহণ, মোতায়েন ১৪০ কোম্পানি Central Force, ৫০০০ রাজ্য পুলিস

নিজস্ব প্রতিবেদন: আঁটোসাঁটো নিরাপত্তায় শনিবার হাওড়ার ৯ আসনে ভোট নেওয়া হয়েছে। ওইসব আসনের জন্য মোতায়েন করা হচ্ছে ১৪০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। এছাড়াও থাকছে রাজ্য পুলিস।

আগামিকাল ভোট নেওয়া হবে হওড়া কমিশনারেট এলাকার বালি, উত্তর হাওড়া, মধ্য হাওড়া, দক্ষিণ হাওড়া, শিবপুর, ডোমজুড় ও সাকরাইলে। অন্যদিকে, ভোট নেওয়া হচ্ছে পাঁচলা, উলুবেড়িয়া পূর্বের মতো গ্রামীণ আসনে। এনিয়ে জেলা প্রশাসনে প্রস্তুতি তুঙ্গে। আজই ওইসব কেন্দ্রে পৌঁছে যাচ্ছে ইভিএম ও নিরাপত্তা বাহিনী।

আরও পড়ুন-চেতলায় বিজেপি-তৃণমূল সংঘর্ষ, ফিরহাদের এক 'অনুগামী'-র দিকে আঙুল তুললেন রুদ্রনীল

হাওড়া(Howrah) পুলিস কমিশনারেট সূত্রে খবর, শহর এলাকার প্রত্যেকটি বুথের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বুথে থাকবে ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা। শহর এলাকায় মোট বুথ সংখ্যা ২,৪৩৫। এর মধ্যে ১,৪০০ বুথ স্পর্শকাতর। বুথে কেন্দ্রীয় বাহিনীর পাশাপাশি থাকবে রাজ্য পুলিশ।

শুধুমাত্র শহর এলাকার জন্য ১০৩ কোম্পানি এবং গ্রামীণ এলাকার জন্য ৩৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী(Central Force) মোতায়েন থাকবে। এর পাশাপাশি ৫,০০০ রাজ্য পুলিস থাকবে। গ্রামীণ এলাকার জন্য আরও ১,৫০০ পুলিস দায়িত্বে থাকবে। শহরে ৯৯ কুইক রেসপন্স টিম, ১৬টি রেডিও ফ্লাইং স্কোয়াড এবং ৪০ টি মোবাইল ভ্যান থাকবে।

আরও পড়ুন-চতুর্থ দফার ভোট, রাজ্যের ৫ জেলায় ৪৪টি আসনে মুখোমুখি সমরে বিজেপি-তৃণমূল

অতি স্পর্শকাতর বুথগুলোতে পরিস্থিতির ওপর নজরদারি করতে শহরে তিনটি ড্রোন ও গ্রামে একটি ড্রোন ব্যবহার করা হবে। পুলিস প্রশাসনের পক্ষ থেকে বেশ কিছু এলাকাতে গন্ডগোল হতে পারে বলে চিহ্নিত করা হয়েছে। গ্রামীণ এলাকার জন্য ৩৫ টি কুইক রেসপন্স টিম এবং শহরের জন্য ১৫টি রেসপন্স টিম থাকবে। জেলার ৯ টি কেন্দ্রে বুথ সংখ্যা ৩১২৪, প্রার্থী সংখ্যা ৯৩, ভোটার সংখ্যা ২২, ৬২,০১৭। মোট ভোটকর্মীর সংখ্যা ১৪,৯৯৬। রিজার্ভে থাকছে ৬৭০ জন। 

.