বিশ্বভারতী প্রাঙ্গণের জমি দখলমুক্ত করতে অনশনে উপাচার্য, অধ্যাপকরা

শান্তিনিকেতন রোডের পাশে পৌষ মেলার গেটের সামনে মঞ্চ বাঁধা হয়েছে, সেখানেই আজ সকাল ৮টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত চলবে অনশন।

Updated By: Aug 5, 2019, 11:31 AM IST
বিশ্বভারতী প্রাঙ্গণের জমি দখলমুক্ত করতে অনশনে উপাচার্য, অধ্যাপকরা

নিজস্ব প্রতিবেদন: বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় সংলগ্ন জমির জবরদখল তুলতে অনশনে বসলেন উপাচার্য-সহ অন্যান্য আধিকারিকরা। সোমবার শান্তিনিকেতন রোডে কবিগুরু হস্তশিল্প মার্কেটের পাশে ১২ ঘণ্টার অনশনে বসেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী-সহ অধ্যাপক, আধিকারিক এবং কর্মীরা। শান্তিনিকেতন রোডের পাশে পৌষ মেলার গেটের সামনে মঞ্চ বাঁধা হয়েছে, সেখানেই আজ সকাল ৮টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত চলবে অনশন।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অভিযোগ, বিশ্বভারতীর আশ্রম এলাকার মধ্যে জায়গা দখল করে গড়ে উঠেছে কবিগুরু হস্তশিল্প মার্কেট। শান্তিনিকেতন রোডের উপর সারি দিয়ে হস্তশিল্পী ব্যবসায়ীদের দোকান ও মার্কেট গড়ে উঠেছে বিগত কয়েক বছরে, যা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণের সৌন্দর্য্য নষ্ট করছে।

আরও পড়ুন: রেললাইনের ধারে গৃহবধূর দেহ, দু-হাত দূরে পড়ে মুণ্ড, রহস্য কাকদ্বীপে

জানা গিয়েছে,  গত জুন মাসে ওই দোকানদারদের একটি লিখিত নোটিশ দেয় বিশ্বভারতী কর্তৃপক্ষ। তাতে কোনও কাজ না হওয়ায় মাইকিং, মিছিল-সহ একাধিক অভিযানও চালান তাঁরা। অনশনকারীদের দাবি, কোনও কিছুতেই ব্যবসায়ীদের সায় মেলেনি। কাজেই জমি জবরদখলমুক্ত করতে শেষ পর্যন্ত অনশনের পথ বেছে নিয়েছে বিশ্বভারতী পরিবার।

.