Amartya Sen, Visva-Bharati: 'জমি ফিরিয়ে দিন', ফের অমর্ত্য সেনকে চিঠি বিশ্বভারতীর

'বিশ্বভারতীর উপাচার্য ভারতীয় জনতা পার্টির মুখপাত্র হিসেবে কাজ করছেন', বললেন রাজ্যসভার তৃণমূল সাংসদ শান্তনু সেন।

Updated By: Feb 9, 2023, 09:52 PM IST
Amartya Sen, Visva-Bharati: 'জমি ফিরিয়ে দিন', ফের অমর্ত্য সেনকে চিঠি বিশ্বভারতীর

মৌমিতা চক্রবর্তী: 'জমি ফিরিয়ে দিন'। অমর্ত্য সেনকে ফের চিঠি দিল বিশ্বভারতী কর্তৃপক্ষ। শুধু তাই নয়, যৌথভাবে জমি জরিপের জন্য এবার দু'দিন সময়ও দেওয়ার অনুরোধ করা হল নোবেলজয়ী অর্থনীতিবিদকে। 'বিশ্বভারতীর উপাচার্য ভারতীয় জনতা পার্টির মুখপাত্র হিসেবে কাজ করছেন', বললেন রাজ্যসভার তৃণমূল সাংসদ শান্তনু সেন।

অমর্ত্য সেন এখন শান্তিনিকেতনে। গত ২৪ জানুয়ারি তাঁর বাড়ি  'প্রতীচী'র ঠিকানায় চিঠি পাঠায় বিশ্বভারতী কর্তৃপক্ষ। চিঠিতে উল্লেখ, 'বিশ্বভারতীর ১৩ ডেসিমেল জায়গা দখল রেখেছেন অমর্ত্য। সেই জমি দ্রুত বিশ্ববিদ্যালয়কে হস্তান্তরের অনুরোধ করা হচ্ছে'। এরপর ২৭ জানুয়ারিও জমি ফেরত চেয়ে চিঠি দেওয়া হয়েছিল নোবেলজয়ীকে। এমনকী, অমর্ত্য সেনের নোবেলপ্রাপ্তি নিয়েও প্রশ্ন তুলেছিলেন বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। 

আরও পড়ুন: Botanical Garden: বোটানিক্যাল গার্ডেনে নিরাপত্তারক্ষীদের তাড়ায় গঙ্গায় ঝাঁপ ৩ বন্ধুর, নিখোঁজ ১

এদিকে শান্তিনিকেতনের বাড়িতে গিয়ে অর্মত্য সেনের হাতে জমির মাপজোক সংক্রান্ত নথি তুলে দিয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী। সঙ্গে Z+ ক্যাটেগরির নিরাপত্তার ঘোষণাও। তৃণমূল সাংসদ শান্তনু সেন বলেন, 'অর্মত্য সেন বিশ্বররেণ্য নোবেলজয়ী অর্থনীতিবিদ। তাঁর অপরাধ, বিজেপির মুখোশটা মাঝে মাঝে খুলে দেন। তাঁর সব থেকে বড় অপরাধ, মমতা বন্দ্যোপাধ্যায়, বাংলার মুখ্যমন্ত্রী, তাঁর মধ্য়ে প্রধানমন্ত্রী হওয়ার সমস্ত গুণ রয়েছে। সেটা তিনি প্রকাশ্যে বলে ফেলেছেন। সেজন্যই তাঁর বিরুদ্ধে আক্রমণ করা হচ্ছে।  মমতা বন্দ্যোপাধ্যায় সমস্ত নথি দিয়ে প্রমাণ করে এসেছেন যে, জমিটি ওরই জমি। বিশ্বভারতীর যিনি উপাচার্য আছেন, তিনি ভারতীয় জনতা পার্টির মুখপাত্র হিসেবে কাজ করছেন'। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.