Uttarpara: 'জন্মদিনে দীক্ষা নেব', চিঠি লিখে গৃহত্যাগী স্কুলপড়ুয়া ধরা পড়ল সাধু বেশে!

সে লিখে গিয়েছে যে, সে নিজের ইচ্ছায় ঘর ছেড়ে আধ্যাত্বিক পথে যাচ্ছে। প্রথমে নবদ্বীপ ও পরে বৃন্দাবন যাবে।

Updated By: May 22, 2024, 04:51 PM IST
Uttarpara: 'জন্মদিনে দীক্ষা নেব', চিঠি লিখে গৃহত্যাগী স্কুলপড়ুয়া ধরা পড়ল সাধু বেশে!

বিধান সরকার: সে সাধু হতে যাচ্ছে, লেটার বক্সে চিঠি ফেলে গৃহত্যাগী উত্তরপাড়ার স্কুলপড়ুয়া! হাতে ঝোলা, লাঠি, লোটা নিয়ে গামছা পরে! উত্তরপাড়া রেল স্টেশনের সিসিটিভি ক্যামেরায় ধরা পড়ল স্কুলপড়ুয়া আদর্শ তিওয়ারির সাধু বেশের ছবি। উত্তরপাড়া পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডের রাম সীতা ঘাট রোডের বাসিন্দা আদর্শ তিওয়ারি একটি বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলের একাদশ শ্রেণির ছাত্র। গতকাল ভোরে বাড়ি থেকে নিখোঁজ হয়ে যায় সে। গঙ্গা স্নান করতে যাচ্ছে বলে একটা ব্যাগ নিয়ে বাড়ি থেকে বের হয়। এরপর বাড়ি না ফেরায় খোঁজ শুরু হয়। তখনই জানা যায় যে, সাধু হবার লক্ষ্যে গৃহত্যাগী হয়েছে সে।

বাড়ির লেটার বক্সে একটি চিঠি রেখে গিয়েছে। যেখানে সে লিখে গিয়েছে যে, সে নিজের ইচ্ছায় ঘর ছেড়ে আধ্যাত্বিক পথে যাচ্ছে। আগামী ২৪ মে তার জন্মদিন। সেদিন সে দীক্ষা নেবে। যাওয়ার আগে গঙ্গায় স্নান করে। এরপর ঘরেই নিজের ফোন, মানিব্যাগ, চটি ফেলে যায়। চিঠিতে সে জানিয়েছে যে, সে প্রথমে নবদ্বীপ ও পরে বৃন্দাবন যাবে। এরপরই ছাত্রের পরিবার জানতে পারে যে, সকাল সাড়ে ৫টা নাগাদ আদর্শকে উত্তরপাড়া স্টেশনে সাধু বেশে দেখা গিয়েছে। আদর্শের দাদু প্রেমনাথ তিওয়ারি জানিয়েছেন, নাতিকে নিয়ে একবার মথুরা বৃন্দাবন অযোধ্যায় গিয়েছিলেন তিনি। সেখানে প্রেমানন্দ নামে এক সাধুর আশ্রমে যান। সেখান থেকে সে বইপত্তর কেনে। যমুনা নদীতে স্নান করে মাটি নিয়ে আসে। যেটা দিয়ে রোজ তিলক কাটত। প্রেমানন্দের লেখা বই পড়ত। এছাড়াও কোরান, বাইবেল, গীতার মত ধর্মীয় বই পড়ত।

আদর্শের দিদিমা নির্মলা তিওয়ারি বলেন, বাড়িতে সবাই কান্নাকাটি করছে। রান্নাবান্না বন্ধ। মোবাইল, টাকাপয়সা কিছু-ই নিয়ে যায়নি। খুব দুশ্চিন্তায় আছি। আদর্শের বোন অঙ্কিতা তিওয়ারি জানায়, ক্লাস টেনের বোর্ড পরীক্ষার সময়ই ও বলেছিল আমি বাড়ি ছেলে পালাব। একবার কী স্বপ্ন দেখে পুজোপাঠ শুরু করে। হঠাৎ কী হল জানি না। প্রেমনাথ কোথায় আছে জানা নেই কারও। পরিবারের সবাই-ই খুব চিন্তায়। পরিবারের সবাই চায়, ঘরের ছেলে ঘরে ফিরে আসুক। ওর যা ইচ্ছা, সেটাই করুক কিন্তু বাড়িতে থেকে। 

আরও পড়ুন, Bangladesh MP Killed: 'কলকাতায় পরিকল্পিতভাবে খুন করা হয়েছে আমাদের এমপি-কে', দাবি বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.