করোনা প্রতিরোধে বাড়ি বাড়ি ঘুরে থার্মাল স্ক্রিনিং শুরু করল উত্তরপাড়া পুরসভা

থার্মল স্ক্রিনিং-এর মাধ্যমে বাড়ি বাড়ি ঘুরে পরীক্ষা শুরু করলেন পুরসভার স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকরা।

Updated By: Apr 15, 2020, 11:13 AM IST
করোনা প্রতিরোধে বাড়ি বাড়ি ঘুরে থার্মাল স্ক্রিনিং শুরু করল উত্তরপাড়া পুরসভা

নিজস্ব প্রতিবেদন: করোনা মোকাবিলায় এবার গুরুত্বপূর্ণ ভূমিকা হুগলির উত্তরপাড়া পুরসভা। থার্মল স্ক্রিনিং-এর মাধ্যমে বাড়ি বাড়ি ঘুরে পরীক্ষা শুরু করলেন পুরসভার স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকরা।
  বাড়ি বাড়ি ঘুরে তাঁরা পরীক্ষা করছেন কারোও জ্বর আছে কিনা, পাশাপাশি গত কয়েকদিনে তাঁদের সর্দি, কাশি বা শ্বাসকষ্টের সমস্যা হয়েছে কিনা, তাও খতিয়ে দেখছেন তাঁরা। উপসর্গ থাকলে তাঁদের হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করছেন।

লকডাউন ১০০ শতাংশ সফল করতে এবার রাজ্যে প্যারা মিলিটারি ফোর্স নামানোর পক্ষে সওয়াল রাজ্যপালের
উত্তরপাড়া সখেরবাজার এলাকা থেকে শুরু হয় স্ক্রিনিং। পুরসভার মেডিক্যাল অফিসার জানান, হাসপাতালের ফিভার ক্লিনিকে যে পরীক্ষা হয় সেটাই বাড়িতে ঘুরে করা হচ্ছে। স্বাস্থ্যকর্মীরা ঘুরে রিপোর্ট সংগ্রহ করবেন। তা স্বাস্থ্য দফতরে পাঠানো হবে।

উত্তরপাড়া পুরসভার চেয়ারম্যান দিলীপ যাদব বাসিন্দাদের আতঙ্কিত না হয়ে সাবধানে থাকার পরামর্শ দেন। অকারণে বাইরে না বেরোতে অনুরোধ করেছেন। খুব প্রয়োজনে বেরোলেও মাস্ক পরে সামাজিক দূরত্ব বজায় রাখতে অনুরোধ করেছেন তিনি।
চেয়ারম্যান জানান, পুরসভা পাঁচটা থার্মল গান কিনেছে। এরজন্য চারটি জোন ভাগ করা হয়েছে। এই কাজের জন্য স্বাস্থ্যকর্মীদের চারটি দল গঠন করা হয়েছে। থার্মল স্ক্রিনিং এবং চিকিংসকদের পরামর্শের ফলে অনিশ্চয়তা কাটবে। পুরসভার এই উদ্যোগে কিছুটা হলেও নিশ্চিন্ত এলাকাবাসী।

.