Udayan Guha: 'পৃথক রাজ্যের দাবি করে দেখুন, কারও হাঁটু আস্ত থাকবে না', ফের বিস্ফোরক উদয়ন

উদয়ন বলেন, একসময় এক সভায় বলেছিলাম এই মালতি রাভাকে দেখে আমার মনে হয়, 'দেখ গো আসিয়া/ মালতি রাভা নৃত্য করে ঠমকিয়া ঠমকিয়া'

Updated By: Feb 19, 2022, 01:43 PM IST
Udayan Guha: 'পৃথক রাজ্যের দাবি করে দেখুন, কারও হাঁটু আস্ত থাকবে না', ফের বিস্ফোরক উদয়ন

নিজস্ব প্রতিবেদন:  পুরসভা ভোটের প্রচারে ফের হুঁশিয়ারি উদয়ন গুহর। সম্প্রতি দলের এক সভায় তিনি বলেন, যারা সরকারি সাহায়্য নিয়েও অন্য জায়গায় ভোট দেবেন তাদের জন্য অপেক্ষা করছে 'দুয়ারে প্রহার' প্রকল্প। এমনটাই দাবি ছিল বিরোধীদের। এবার পুরভোটের প্রচারে গিয়ে পৃথক রাজ্যের দাবিদারদের আরও কড়া বার্তা দিলেন উদয়ন। পাশাপাশি, বিঁধলেন জেলার দুই মন্ত্রী জন বার্লা, নিশীথ প্রামানিককে এবং তুফানগঞ্জের বিধায়ক মালতি রাভাকে।
 
শুক্রবার পুরভোটের প্রচারে গিয়ে উদয়ন গুহ বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় এসেছিলেন। দলের সঙ্গে বৈঠকে তিনি আমাকে তুফানগঞ্জের দায়িত্ব দিয়েছেন। তিনি তুফানগঞ্জের ১২টি আসনই চান। কারণ কেন্দ্রের মন্ত্রী জন বার্লার বাড়ি তুফানগঞ্জে। ভোটে আমরা তাকে তুফানগঞ্জ থেকে মুছে দিতে চাই। মানুষকে সেই চেষ্টা করতে হবে। আর এক কেন্দ্রীয় মন্ত্রীর বাড়ি দিনহাটায়। তাঁকে আমরা আগেই মুছে দিয়েছি। এই দুই মন্ত্রীই একসময় আলাদা রাজ্যের দাবি করে ছিলেন। বিজেপির রাজ্য নেতারা বলেছিলেন, আমরা আলাদা রাজ্যের দাবি সমর্থন করি না। কিন্তু কার্যক্ষেত্রে দেখা গেল নিশীথ প্রামাণিক  ও জন বার্লাকে মন্ত্রী করে দিলেন নরেন্দ্র মোদী। অর্থাত্ যারা আলাদা রাজ্যের দাবি করলেন তাদের পুরস্কৃত করে পৃথক রাজ্যের দাবিকে সমর্থন করা হল।

আরও পড়ুন- অপরিচিতদের আনাগোনা, ধোঁয়ায় ঢাকত তিন তলার ঘর! রহস্যের কিনারা পুলিসের

উদয়ন গুহ আরও বলেন, বৃহস্পতিবার বাণেশ্বরে মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা ছিল। সেখানে তিনি উন্নয়নের কথা বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতির কথা বলেছেন। কিন্তু তিনি চলে যেতেই বিজেপির নেতারা ওই একই জায়গায় গিয়ে সভা করে পৃথক রাজ্যের দাবি করেছেন। কে ছিলেন সেই দলে? নিশীথ প্রমাণিক(Nisith Pramanik) ও তুফানগঞ্জের বিধায়ক মালতি রাভা(Malati Rava) আলাদা রাজ্যের দাবি করেছেন। একটা কথা জেনে রাখুন, যারা আলাদা রাজ্যের দাবি করবেন তাদের যদি হিম্মত থাকে তাহলে কোচবিহারের যে কোনও জায়গায় মিছিল করে আলাদা রাজ্যের দাবি করুন। আস্ত হাঁটু নিয়ে বাড়ি ফিরতে পারবেন না। এখানে থাকবেন আর আলাদা রাজ্যের দাবি করবেন? 

তুফানগঞ্জের বিধায়ককে নিশানা করে উদয়ন(Udayan Guha) বলেন, একসময় এক সভায় বলেছিলাম এই মালতি রাভাকে দেখে আমার মনে হয়, 'দেখ গো আসিয়া/ মালতি রাভা নৃত্য করে ঠমকিয়া ঠমকিয়া'। আমাদের নেত্রী চলে যাওয়ার পর ইঁদুরের মতো লাফাতে লাফাতে আলাদা রাজ্যের দাবি করছেন।     

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.