মেদিনীপুরে হাইটেনশন তারে বিদ্যুত্স্পৃষ্ট হয়ে মৃত ২ দাঁতাল

এলাকাবাসীর অভিযোগ, বহুদিন ধরেই মাঠে ঝুলেছিল ওই হাইটেনশন তার। এনিয়ে বিদ্যুত্ দফতর কোনও পদক্ষেপ নেয়নি

Updated By: Jan 12, 2019, 11:36 AM IST
মেদিনীপুরে হাইটেনশন তারে বিদ্যুত্স্পৃষ্ট হয়ে মৃত ২ দাঁতাল

নিজস্ব প্রতিবেদন: উত্তরবঙ্গ নয় এবার রাতের অন্ধকারে বেঘোরে প্রাণ হারাল ২ দাঁতাল। মেদিনীপুর সদর ব্লকের নেপুরায়। অনুমান হাইটেনশন তারে বিদ্যুত্পৃষ্ট হয়েই মৃত্যু হয়েছে ওই দুই হাতির।

স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, হাইটেনশন তারের তলা দিয়ে যাচ্ছিল ২০-২৫টি হাতির একটি পাল। এগারো হাজার ভোল্টের ওই বিদ্যুতের তার বেশ খানিকটা নীচে ঝুলছিল। তাতে লেগেই ঘটে যায় ওই ভয়ঙ্কর ঘটনা। তবে হাতি দুটির মৃত্যুর পেছনে অন্য কোনও কারণ রয়েছে কিনা তা খতিয়ে দেখেছে বন দফতর।

আরও পড়ুন-বাংলায় দুর্গাপুজো বন্ধ করতে চাইছেন মোদী: মমতা

এলাকাবাসীর অভিযোগ, বহুদিন ধরেই মাঠে ঝুলেছিল ওই হাইটেনশন তার। এনিয়ে বিদ্যুত্ দফতর কোনও পদক্ষেপ নেয়নি। এলাকায় বেশকিছুদিন ধরেই ওই হাতির পাল ছিল। বন দফতরের পক্ষ থেকে তাদের তাড়ানোর চেষ্টা হচ্ছিল। তার মধ্যেই এই দুর্ঘটনা।

হাতি যেসব জায়গা দিয়ে যায় সেইসব জায়গায় বিদ্যুতের তার সম্পর্কে সতর্ক হওয়ার কথা বারে বারেই বলে থাকেন মুখ্যমন্ত্রী। এর পরও এই ঘটনা। প্রায় ২ বছর ধরে নেপুরার এক ইটভাটার পাশের আলুর ক্ষেতে তারটি ঝুলে ছিল। গ্রামবাসীরা বিষয়টি বিদ্যুত্ দফতরকে জানিয়েছিলেন বলে দাবি। তাতে কোনও কাজ হয়নি। পাশাপাশি বনদফতরও এনিয়ে কোনও উদ্যোগ নেয়নি বলে অভিযোগ।

আরও পড়ুন-‘দ্যা অ্যাক্সিডেন্টাল পিএম’-এর শো চলাকালীন তাণ্ডব, হলের পর্দা ছিঁড়ল কংগ্রেস

এদিকে গোটা ঘটনায় চাপানউতোর শুরু হয়েছে বন দফতর ও বিদ্যুত্ দফতরের মধ্যে। বহুদিনধরে ওই তার ঝুলে রয়েছে। মানুষও মারা যেতে পারত! এরপরও কেন বিদ্যুত্ দফতর ব্যবস্থা নেয়নি! অভিযোগ চিফ ওয়াইল্ডলাইফ ওয়ার্ডেন রবিকান্ত সিনহার।   

.