Durgapur: মিষ্টির দোকানের বন্ধ গোডাউনে মৃত ২, গুরুতর অসুস্থ আরও ৬

মিষ্টির দোকানে গোডাউনে দমবন্ধ হয়ে মৃত দুই, গুরুতর অসুস্থ ছয় এক বেসরকারি হাসপাতালে ভর্তি। প্রাথমিক অনুমান গ্যাস লিক থেকেই এই ঘটনা। 

Updated By: Dec 25, 2023, 10:02 AM IST
Durgapur: মিষ্টির দোকানের বন্ধ গোডাউনে মৃত ২, গুরুতর অসুস্থ আরও ৬
নিজস্ব ছবি

চিত্তরঞ্জন দাস: দুর্গাপুরে মিষ্টির দোকানে বিপর্যয়। এবার বন্ধ গোডাউনে মৃত দুই। দমবন্ধ হয়ে গুরুতর অসুস্থ আরও ছয়। বেসরকারি হাসপাতালে ভর্তি। সকালে দরজা ভেঙে চক্ষু চড়কগাছ  মালিকের। আটজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে দুজনকে মৃত ঘোষণা। রাতে ঘুমন্ত অবস্থায় কীভাবে মৃত্যু? পুলিসের প্রাথমিক অনুমান গ্যাস লিক করেই দুর্ঘটনা। 

আরও পড়ুন, Bengal Weather: বড়দিনেও অধরা শীত, ঘূর্ণাবর্তের প্রভাবে কি উষ্ণ কাটবে নতুন বছরও?

পশ্চিম বর্ধমান জেলার দুর্গাপুর থানার উইলিয়াম কেরি সংলগ্ন একটি মিষ্টির দোকান বন্ধের পর ৮ জন কর্মী ও কারিগর দোকানের পিছনের ঘরে ঘুমাচ্ছিলেন। মাঝরাতে সকলের শ্বাস নিতে কষ্ট হলে দোকান মালিককে বিষয়টি জানায় এক কর্মী। মালিক এসে গোডাউনের দরজা ভেঙে ভিতরে ঢুকে দেখেন সকলেই অচৈতন্য অবস্থায় পড়ে আছে।

তড়িঘড়ি আট জনকে উদ্ধার করে শোভাপুর সংলগ্ন বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা দুজনকে মৃত বলে ঘোষণা করে। মৃত্যু ২ কর্মীর নাম অতনু রুইদাস (২২) এবং বিধান  (২১)। বাকি ৬ জন আশঙ্কাজনক অবস্থায় ওই হাসপাতালে চিকিৎসাধীন। সকলে বাঁকুড়ার বেলিয়াতোড়ের বাসিন্দা বলে জানা গিয়েছে। দোকানের ঘরের মালিকের বক্তব্য, ওই মিষ্টির দোকানের ৮ কর্মী ও কারিগর রবিবার রাতে কাজ শেষে ওই গোডাউনের ঘরে নিত্যদিনের মতো ঘুমোতে যান। সেই গোডাউনেই ছিল একটি এলপিজি গ্যাস সিলিন্ডার ও বেশ কিছু মিষ্টির দোকানের সরঞ্জাম।

তখনই সিলিন্ডার লিক করে গোটা ঘরে এলপিজি গ্যাস ছড়িয়ে দম বন্ধ হয়ে যায় তাঁদের। আশঙ্কাজনক অবস্থায় আট জনকেই ওই মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা দু-জনকে মৃত বলে ঘোষণা করে। বাকিদের চিকিৎসা চলছে বলেও জানা গিয়েছে। তবে গ্যাস লিক করে এই ঘটনা না অন্য কিছু কারণ রয়েছে সেই বিষয়েও তদন্ত শুরু করেছে দুর্গাপুর থানার পুলিস।

আরও পড়ুন, Bengal News LIVE Update: তোলা না দেওয়ায় ব্যবসায়ীকে প্রাণনাশের হুমকির অভিযোগ খড়দহে

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.