Bengal Weather: বড়দিনেও অধরা শীত, ঘূর্ণাবর্তের প্রভাবে কি উষ্ণ কাটবে নতুন বছরও?

উত্তর-পশ্চিম ভারতে কুয়াশায় দৃশ্যমানতা অনেকটাই কম। পাঞ্জাব হরিয়ানা ও উত্তরপ্রদেশে বেশ কিছু এলাকায় দৃশ্যমানতা অনেকটাই কমে যাবে। 

Updated By: Dec 25, 2023, 08:21 AM IST
Bengal Weather: বড়দিনেও অধরা শীত, ঘূর্ণাবর্তের প্রভাবে কি উষ্ণ কাটবে নতুন বছরও?
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: কিছুটা দুর্বল পশ্চিমী ঝঞ্ঝা। ফলে দিন ও রাতের তাপমাত্রা সামান্য করে কমল কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। আপাতত এর থেকে বেশি পারদ পতনের সম্ভাবনা কম। বড়দিনের সকালে ও রাতে শীতের সামান্য আমেজ। বেলা বাড়লে উষ্ণ এবং জলীয় বাষ্পপূর্ণ পরিস্থিতি। আগামী ২৪ ঘন্টায় সিকিমে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা। খুব সামান্য প্রভাব পড়তে পারে দার্জিলিংয়ের উঁচু পার্বত্য এলাকায়। বঙ্গোপসাগরে ফের তৈরি হচ্ছে ঘূর্ণাবর্ত। মঙ্গলবারের পর আকাশ মেঘলা হওয়ার সম্ভাবনা।

আরও পড়ুন, Co-Operative Bank Vote: সমবায় ভোটেও এবার রক্তপাত! দু'পক্ষের তুমুল সংঘর্ষ, আহত ৪

দক্ষিণবঙ্গে আগামী কয়েকদিন একই রকম থাকবে তাপমাত্রা। সকালের দিকে হালকা মাঝারি কুয়াশার সম্ভাবনা। বেলা বাড়লে পরিষ্কার আকাশ। মঙ্গলবারের পর কোথাও আংশিক মেঘলা কোথাও সম্পূর্ন মেঘলা আকাশ। তবে আপাতত আগামী ৪ দিন বৃষ্টির তেমন সম্ভাবনা নেই। আংশিক মেঘলা আকাশ হলেও বৃষ্টির সম্ভাবনা নেই। বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত তৈরির প্রক্রিয়া শুরু হলে দক্ষিণবঙ্গে বাড়বে পুবালী হাওয়ার দাপট। কমবে উত্তর পশ্চিমী শীতল হাওয়ার প্রভাব।

উত্তরবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা প্রায় একই রকম থাকবে। হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার ও উত্তর দিনাজপুর জেলাতে। বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা সিকিমে। সিকিমে তুষারপাতের প্রভাব পড়বে দার্জিলিংয়ের উঁচু পার্বত্য এলাকায়। বাকি উত্তরবঙ্গে শুকনো আবহাওয়া। 

শহর কলকাতায় ক্রিস্টমাস ইভে হঠাৎ বেড়ে যাওয়া দিন ও রাতের তাপমাত্রা ক্রিসমাসে কিছুটা কমল। কাল দিনের তাপমাত্রা ২৬.৩ থেকে কমে ২৫.১ ডিগ্রি। কাল রাতের তাপমাত্রা ১৭.৫ থেকে কমে ১৬.৯ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ দিনে ৯৫ শতাংশ। রাতে ৬১ শতাংশ। 

আরও পড়ুন, Nadia Death: চোপড়ায় বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে খুন, স্ত্রীর দাবি স্বামীকে মেরেছে 'বল পার্টি'-র লোকজন

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.