Disruption of Trains: 'রিমালে'র জেরে ডুবল রেলট্র্যাক, হাওড়ায় বাতিল বহু ট্রেন! কখন স্বাভাবিক হবে পরিষেবা?

Disruption of Trains | Cyclone Remal: ঘূর্ণিঝড় রিমাল এবং তার জেরে ঘটা টানা বর্ষণের জেরে ব্যাহত হল হাওড়া স্টেশনের দক্ষিণ-পূর্ব রেলের ট্রেন চলাচল। টিকিয়াপাড়ায় জল জমে যাওয়ার জন্যই এই বিপত্তি বলে জানা গিয়েছে।'রিমালে'র জেরে বাতিল করা হয়েছে বা যাত্রাপথ সংক্ষেপিত করা হয়েছে বেশ কিছু জরুরি ট্রেন-রুটে।

Updated By: May 27, 2024, 03:52 PM IST
Disruption of Trains: 'রিমালে'র জেরে ডুবল রেলট্র্যাক, হাওড়ায় বাতিল বহু ট্রেন! কখন স্বাভাবিক হবে পরিষেবা?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঘূর্ণিঝড় রিমাল এবং তার জেরে ঘটা টানা বর্ষণের জেরে ব্যাহত হল হাওড়া স্টেশনের দক্ষিণ-পূর্ব রেলের ট্রেন চলাচল। টিকিয়াপাড়ায় জল জমে যাওয়ার জন্যই এই বিপত্তি বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: Tornadoes: ভয়ংকর টর্নেডোয় বিধ্বস্ত শহর-সহ বিস্তীর্ণ এলাকা! ভাঙল গাড়ি-বাড়ি, উড়ল গাছ, মৃত ১৮...

রেলসূত্রে খবর, টিকিয়াপাড়া রেল ইয়ার্ডে লাইনে জল জমে যাওয়ার কারণে এই বিপত্তি। এখনও পর্যন্ত হাওড়া-পাঁশকুড়া, হাওড়া-মেচেদা আপ এবং ডাউনের ছ'টি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। যদিও এখনও পর্যন্ত হাওড়া-দিঘা আপ এবং ডাউন তাম্রলিপ্ত এক্সপ্রেস ছাড়া আর কোনও দূরপাল্লার ট্রেন বাতিল হয়নি। দক্ষিণ-পূর্ব রেলসূত্রে খবর, তারা পাম্প চালিয়ে রেললাইন থেকে জল নামানোর চেষ্টা করছে। তবে বৃষ্টি না থামলে আরও ট্রেন বাতিল হবার আশঙ্কা।

দু'দিন আগেই 'রিমাল' ঘূর্ণিঝড় এবং 'রিমালে'র জেরে ঘটা ঝড়-বৃষ্টির জেরে বহু জায়গায় ফেরি সার্ভিস যেমন বন্ধ রাখার কথা ঘোষণা করা হয়েছে, তেমনই বাতিল করা হয়েছে বা যাত্রাপথ সংক্ষেপিত করা হয়েছে বেশ কিছু জরুরি  ট্রেন-রুটে।

যেমন গতকাল ২৬ মে বাতিল করে দেওয়া হয়েছিল ২২৮৯৭ হাওড়া-দিঘা কান্ডারী এক্সপ্রেস। বাতিল ২২৮৯৮ দিঘা-হাওড়া কান্ডারী এক্সপ্রেসও। বাতিল ০৮১৩৭ পাঁশকুড়া-দিঘা মেমু স্পেশাল। বাতিল ০৮১৩৯ পাঁশকুড়া-দিঘা ইএমইউ স্পেশাল। রবিবার ২৬ মে ও সোমবার, ২৭ মে বাতিল ০৮১৩৬ দিঘা-পাঁশকুড়া ইএমইউ স্পেশাল। ২৬ মে ও ২৭ মে বাতিল ০৮১৩৮ দিঘা-পাঁশকুড়া মেমু স্পেশালও। কোনও কোনও ট্রেনের রুট ছোট করে দেওয়া হয়েছে ঝড়ের কারণে। ২৫ মে যাত্রা শুরু করা ২২৮৯০ পুরী-দিঘা উইকলি এক্সপ্রেসের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছিল, এটি খড়্গপুর পর্যন্ত চলেছে। ২২৮৮৯ দিঘা-পুরী উইকলি এক্সপ্রেসের যাত্রা শুরু ২৬ মে। এর যাত্রাপথও খড়্গপুর পর্যন্ত সংক্ষিপ্ত করে দেওয়া হয়েছিল।

আরও পড়ুন: Bangladesh: ভয়ংকর 'রিমালে'র তাণ্ডবে ৪ জনের মৃত্যু! প্লাবিত বিস্তীর্ণ এলাকা, বিপুল ক্ষয়ক্ষতি...

হাওড়া স্টেশন থেকে চলে পূর্ব ও দক্ষিণ-পূর্ব রেলের ট্রেন পরিষেবা। তবে বৃষ্টি হলে মূলত বিঘ্নিত হয় দক্ষিণ-পূর্ব রেলের ট্রেন পরিষেবাই। টিকিয়াপাড়া রেল ইয়ার্ডে জল জমে গিয়ে প্রায় প্রতি বর্ষাতেই এই ছবি। রিমালের জেরেও তাই হয়েছে। তবে পাম্প করে চেষ্টা করা হচ্ছে যত তাড়াতাড়ি সম্ভব পরিস্থিতি স্বাভাবিক করতে। নিত্যযাত্রীরা অসুবিধায় পড়েছেন।   

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.