Fake GST Officer: ভুয়ো জিএসটি আধিকারিক পরিচয়ে আটক দুই তৃণমূল কর্মী সহ তিন

অভিযুক্ত তিন যুবকের বাড়ি বাগডোগরাতে বলে জানা গিয়েছে। ধৃতদের নাম শুভজিৎ ঘোষ, রুপেশ তীর্কী ও পার্থ ঘোষ। ধৃতদের নিয়ে আসা জিএসটি বোর্ড লাগানো সাদা রংয়ের একটি চার চাকা গাড়ি আটক করার পাশাপাশি তিনজনকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে পুলিস। 

Updated By: Feb 21, 2024, 06:26 PM IST
Fake GST Officer: ভুয়ো জিএসটি আধিকারিক পরিচয়ে আটক দুই তৃণমূল কর্মী সহ তিন
নিজস্ব চিত্র

নারায়ণ সিংহ রায়: ভুয়ো জিএসটি আধিকারিকের পরিচয়ে আটক তিন। জানা গিয়েছে ধৃত তিনজনের মধ্যে দু’জন সক্রিয় তৃণমূল কর্মী।

দীর্ঘদিন ধরে শিলিগুড়ি সহ ফুলবাড়ির বিভিন্ন এলাকায় ৩১ নম্বর জাতীয় সড়কের পাশে, জিএসটি আধিকারিক পরিচয় দিয়ে যানবাহন থামিয়ে তল্লাশি এবং তোলা আদায়ের চেষ্টা চালিয়ে যেত তিনজন যুবক। সেই অভিযোগের ভিত্তিতে ফুলবাড়ি থেকে তিন জনকে গ্রেফতার করল এনজেপি থানার পুলিস। বেশ কয়েকবার পুলিসের কাছে এই বিষয়টি নিয়ে অভিযোগ এসেছিল।

সোমবার রাতে গোপন সূত্রের খবরের ভিত্তিতে অভিযান চালায় শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিসের নিউ জলপাইগুড়ি থানার পুলিস। শিলিগুড়ির শহর সংলগ্ন ফুলবাড়ি বাইপাস টোলগেট এলাকায় একটি সাদা গাড়িতে জিএসটির বোর্ড লাগিয়ে তিন যুবক যানবাহন থামিয়ে তল্লাশি করছিল। সেই সময়ই নিউ জলপাইগুড়ি থানার পুলিসের সাদা পোশাকের পুলিস ওই তিন যুবককে হাতেনাতে ধরে ফেলে।

আরও পড়ুন: Aadhaar Deactivation: আধার ডিঅ্যাকটিভেটে ভয়ের কিছু নেই, মুখ্যমন্ত্রীর অভয়পত্র পৌঁছল জামালপুরে

অভিযুক্ত তিন যুবকের বাড়ি বাগডোগরাতে বলে জানা গিয়েছে। ধৃতদের নাম শুভজিৎ ঘোষ, রুপেশ তীর্কী ও পার্থ ঘোষ। ধৃতদের নিয়ে আসা জিএসটি বোর্ড লাগানো সাদা রংয়ের একটি চার চাকা গাড়ি আটক করার পাশাপাশি তিনজনকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে পুলিস। ধৃতরা এর আগেও এমন কাজ করেছে বলে স্বীকার করেছে। অভিযুক্ত তিনজনকে মঙ্গলবার জলপাইগুড়ি আদালতে পাঠানো হয়।

অন্যদিকে ধৃতদের মধ্যে শুভজিৎ ঘোষ এবং পার্থ ঘোষ বাগডোগরা এলাকায় তৃণমূলের সক্রিয় কর্মী বলে জানা যায়। তৃণমূলের বিভিন্ন মিটিং মিছিলে তাদের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে রয়েছে। রয়েছে দলের সভানেত্রীর সঙ্গেও ছবি। ভুয়ো জিএসটি আধিকারিক হিসেবে তারা পুলিসের হাতে গ্রেফতার হওয়ার পরে তাদের নিয়েই রাজনৈতিক মহলে শুরু হয়েছে জোর জল্পনা।

আরও পড়ুন: Weather Update: বহু বজ্রপাতের সঙ্গে শিলাবৃষ্টিও! প্রবল দুর্যোগের পূর্বাভাস, চলে এল বড় আপডেট...

এই ঘটনাকে কেন্দ্র করে দার্জিলিং জেলা তৃণমূল কংগ্রেসের মুখপাত্র বেদব্রত দত্ত জানান, ‘রাজ্যের বৃহৎ দল তৃণমূল কংগ্রেস। সেখানে মিটিং মিছিলে বহু মানুষ এসে যোগ দেয়। এভাবে ফিল্টার প্রসেস তো সম্ভব নয়। সেই রকমই কেউ অসৎ উদ্দেশ্যে দলের সভা বা মিছিলে যোগদান করেছেন কিন্তু তার মানে এই নয় সে দলের খুব গুরুত্বপূর্ণ একটা মানুষ। এটা আমাদের সার্বিক সামাজিক অবক্ষয়ের একটা অংশ। মিছিলে তো বহু মানুষ আসে। তার হয়ত সেই উদ্দেশ্যেই ছিল যে, এভাবে ছবি তুলে তার অপব্যাবহার করা’।

অন্যদিকে এই ঘটনাকে কেন্দ্র করে শিলিগুড়ির বিধায়ক শঙ্কর ঘোষ জানান, ‘পুরো সরকারটাই জালি সরকার। আশা রাখি এই ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। আশা যদিও খুব কম। পুলিস ধরেছে কেন সেটাও একটা অদ্ভুত ব্যাপার। নাকি পুলিস ধরে গিলতে পারছে না সেটাও হতে পারে। তবে কেন্দ্রীয় সংস্থার কাছেও বিষয়টি আমরা তুলে ধরব, কারন জিএসটি মানে কর ব্যাবস্থার উপর মানুষের ভুল ধারনা হচ্ছে’।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.