Jalpaiguri: ডেঙ্গি মোকাবিলায় আগাম সতর্কতা, গুরুত্বপূর্ণ বৈঠক পুরসভায়...

Jalpaiguri: ডেঙ্গি মোকাবিলায় আগাম সতর্কতা হিসেবে বেশকিছু জরুরি পদক্ষেপ নিচ্ছে জলপাইগুড়ি পুরকর্তৃপক্ষ। জলপাইগুড়ি পুরসভায় ডেঙ্গি সংক্রান্ত বিষয়ে একটি গুরুত্বপূর্ণ সভার আয়োজন করা হয়।

Updated By: Jul 26, 2023, 01:18 PM IST
Jalpaiguri: ডেঙ্গি মোকাবিলায় আগাম সতর্কতা, গুরুত্বপূর্ণ বৈঠক পুরসভায়...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ডেঙ্গি মোকাবিলায় আগাম সতর্কতা হিসেবে বেশ কিছু জরুরি পদক্ষেপ নিতে চলেছে জলপাইগুড়ি পুরকর্তৃপক্ষ। জলপাইগুড়ি পুরসভায় ডেঙ্গি সংক্রান্ত বিষয় নিয়ে একটি গুরুত্বপূর্ণ বৈঠকেরও আয়োজন করা হল। স্বাস্থ্য বিভাগীয় কক্ষে আয়োজিত এই সভায় ডেঙ্গি মোকাবিলার জন্য গঠন করা টিমের সুপারভাইজারেরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: Malbazar: সারারাত ভারী বৃষ্টি! ভাঙনে দিশাহারা এলাকাবাসী, নদীগর্ভে তলাচ্ছে জমিজমা, গ্রাম...

প্রতিটি ওয়ার্ডের পক্ষ থেকে এই বৈঠকে হাজির ছিলেন ওয়ার্ড সুপারভাইজারেরা। ডেঙ্গি প্রতিরোধে কাজ করবেন এই সুপারভাইজারেরা। বৈঠকশেষে পুরসভার চেয়ারপার্সন পাপিয়া পাল বলেন, জলপাইগুড়ি শহরকে ডেঙ্গি-মুক্ত করতে আমাদের এই বিশেষ পদক্ষেপ। গত বছরও উত্তর‌বঙ্গে‌র অন্যান্য শহরের তুলনায় জলপাইগুড়িতে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা অনেক কম ছিল। তাই চলতি বছরেও আমরা সেই পরিস্থিতি বজায় রাখার চেষ্টা করছি। এক্ষেত্রে কর্মপ্রক্রিয়া নির্ধারণ করার জন্যই এই জরুরি বৈঠক। 

তিনি আরও জানিয়েছেন, সমস্ত ওয়ার্ডের সুপারভাইজারদের নিয়েই তাঁরা এই বৈঠক করেছেন। তাঁদের সঙ্গে ডেঙ্গি-প্রতিরোধ বিষয়ে বিভিন্ন আলোচনা হয়েছে। সকলের কাছেই অনুরোধ করা হয়েছে, তাঁরা যেন এ বিষয়ে ওয়ার্ড সুপারভাইজারদের সঙ্গে সহযোগিতা করেন।

ওয়ার্ড সুপারভাইজাররা শহরের বিভিন্ন এলাকায় বাড়ির আশেপাশের সমস্ত এলাকা পর্যবেক্ষণ করবেন। কোথাও জমা জল রয়েছে কি না, তাও দেখবেন তাঁরা। তাঁরা জানিয়েছেন, যদি কোথাও জল জমে থাকে, তা হলে তৎক্ষণাৎ পদক্ষেপ করবেন তাঁরা।

আরও পড়ুন: West Bengal: এবার পুরীতে গেলে থাকুন সরকারি ব্যবস্থাপনায়, নবান্নের নতুন উদ্যোগ বঙ্গনিবাস...

ডেঙ্গি আক্রান্তেদের সংখ্যা লাফিয়ে বাড়ছে জলপাইগুড়িতে। জেলায় মোট ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ৪৯ জন। জলপাইগুড়ি পুরসভা এলাকায় এখনও পর্যন্ত ডেঙ্গি-আক্রান্ত হয়েছেন বেশ কয়েকজন। পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডের এক বাসিন্দা ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন বলে পুরসভাসূত্রের খবর। সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলর সন্দীপ ঘোষ বলেন,  আক্রান্তের বাড়িতে গিয়ে কোথাও জল জমে আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। পরিস্থিতি আপাতত অনেকটাই নিয়ন্ত্রণে। স্বাস্থ্য দফতরের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.