জেলায় জেলায় দুদিন ব্যাপী গণ অবস্থানের ডাক তৃণমূলের

৭ ও ৮ তারিখ গণ অবস্থান করবে তৃণমূল কংগ্রেস।

Updated By: Feb 6, 2019, 07:16 PM IST
জেলায় জেলায় দুদিন ব্যাপী গণ অবস্থানের ডাক তৃণমূলের

নিজস্ব প্রতিবেদন : জেলায় জেলায় এবার গণ অবস্থানের ডাক দিল তৃণমূল কংগ্রেস। আগামীকাল ও শুক্রবার এই গণ অবস্থানের ডাক দেওয়া হয়েছে। সংবিধানকে বাঁচানোর লক্ষ্যেই এই গণ অবস্থানের ডাক দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, ৭ তারিখ অর্থাত্ আগামীকাল বৃহস্পতিবার জেলা সদরে গণ অবস্থান করবেন তৃণমূল কর্মী, সমর্থকরা। সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে গণ অবস্থান। পরদিন ৮ তারিখ, শুক্রবার মহকুমা সদরে গণ অবস্থান করবে তৃণমূল কংগ্রেস। পাশাপাশি, এদিন অমিত শাহকে 'পরিযায়ী পাখি' বলে কটাক্ষ করেন পার্থ চ্যাটার্জি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী 'ভয়াতঙ্কে' আছেন বলেও কটাক্ষ করেন তিনি।

আরও পড়ুন, রাজীবের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলে কোনও চিঠি আসেনি : মুখ্যমন্ত্রী

প্রসঙ্গত, কলকাতা পুলিস কমিশনারের বাড়িতে সিবিআই হানার প্রেক্ষিতে রবিবার রাত থেকে মেট্রো চ্যানেলে ধরনায় বসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই ঘটনাকে যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোয় আঘাত বলে তোপ দাগেন মুখ্য়মন্ত্রী। রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত, ৩ দিন মেট্রো চ্যানেলে ধরনায় অটল থাকেন তৃণমূল নেত্রী। যদিও সেই ধরনা তৃণমূলের কোনও পতাকা ছিল না।

'সেভ ইন্ডিয়া' ব্যানারে সেই ধরনায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেই যোগ দেন 'ইউনাইটেড ইন্ডিয়া' ব্রিগেডে উপস্থিত বিজেপি বিরোধী জোটের নেতারা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ধরনায় বসার পর দফায় দফায় মেট্রো চ্যানেলে ছুটে  আসেন তেজস্বী যাদব, কানিমোঝি, অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু। মঙ্গলবার সুপ্রিম কোর্ট রাজীব কুমারকে গ্রেফতার না করার নির্দেশ দেওয়ার পর, শেষে সন্ধ্যায় ধরনা প্রত্যাহার করে নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন, যোগীর সভা থেকে ফেরার পথে ফের বলরামপুরে নিখোঁজ বিজেপি কর্মী

অন্যদিকে, তখনই চন্দ্রবাবু নাইডুকে পাশে নিয়ে তৃণমূল নেত্রী পরবর্তী কর্মসূচি দিল্লিতে করার কথা ঘোষণা করেছিলেন। জানা গিয়েছে, ১২ তারিখ দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ১৩ ও ১৪ ফেব্রুয়ারি দিল্লিতে ধরনায় বসার কথা রয়েছে তাঁর।

.