Bishnupur: রাস্তা সম্প্রসারণ নিয়ে তৃণমূল বনাম তৃণমূল, পুরপ্রধানকে 'ব্যক্তিগত স্বার্থ' কটাক্ষ যুব সভাপতির!

বিষ্ণুপুর শহরের যে রাস্তায় নিয়মিত যানজট হয়, সেই রাস্তাগুলো আগে সম্প্রসারণের প্রয়োজন ছিল। সেখানে রবীন্দ্র স্ট্যাচু সংলগ্ন রাস্তা সম্প্রসারণের জন্য এত তাড়াহুড়ো কেন? পুরসভার দাবি, প্রশাসনিক সিদ্ধান্ত।

Updated By: Jan 17, 2024, 12:35 PM IST
Bishnupur: রাস্তা সম্প্রসারণ নিয়ে তৃণমূল বনাম তৃণমূল, পুরপ্রধানকে 'ব্যক্তিগত স্বার্থ' কটাক্ষ যুব সভাপতির!

মৃত্যুঞ্জয় দাস: শহরের সংকীর্ণ রাস্তার সম্প্রসারণ না করে রবীন্দ্র স্ট্যাচু সংলগ্ন রাস্তার সম্প্রসারণ কোন স্বার্থে? এই নিয়ে বিষ্ণুপুরে তৃণমূলে-তৃণমূলেই তরজা। আর সেই তরজা আরও উসকে দিল বিজেপি। শাসকদলের অন্দরেই তরজা শুরু হয়েছে বিষ্ণুপুর শহরের রবীন্দ্র স্ট্যাচু সংলগ্ন নির্মাণ ভেঙে রাস্তা সম্প্রসারণকে ঘিরে। শহরের অতি গুরুত্বপূর্ণ রাস্তা যেখানে নিয়মিত যানজটের ঘটনা ঘটছে, সেই জায়গায় রাস্তা সম্প্রসারণের জন্য নির্মান ভাঙা নিয়ে কোনও হেলদোল নেই পুরসভার। অভিযোগ এমনই। বিষ্ণুপুরের রবীন্দ্র স্ট্যাচু সংলগ্ন রাস্তায় এত কী এমন প্রয়োজন পড়ল যে সেখানে ভাঙাভাঙির জন্য এত তৎপরতা! তৃণমূল পরিচালিত পুরসভার চেয়ারম্যানের দিকে এই প্রশ্ন তুলে সরব হলেন বিষ্ণুপুর শহরেরই তৃণমূল যুব সভাপতি। এই সিদ্ধান্ত পুরসভার নয় প্রশাসনের। কে কী বলল তাতে কিছু যায় আসে না। পালটা প্রতিক্রিয়া বিষ্ণুপুর পুরসভার চেয়ারম্যানের। পাশাপাশি দাবি, যে নির্মাণ ভাঙা হচ্ছে তা বেআইনি। এদিকে তৃণমূলে-তৃণমূলে এই তর্কের মধ্যেই বিজেপির দাবি পরিকল্পনাহীন ভাবেই এই কাজ হচ্ছে।  

সম্প্রতি বিষ্ণুপুর শহরের রবীন্দ্র স্ট্যাচু মোড় সংলগ্ন চৌরাস্তায় রাস্তা সম্প্রসারণের উদ্যোগ নেওয়া হয়েছে বিষ্ণুপুর পুরসভা, বিষ্ণুপুর মহকুমা ও পুলিস প্রশাসনের তরফে। ওই এলাকায় বেআইনিভাবে বসে থাকা ব্যবসায়ীদের দোকানগুলি ভেঙে ফেলার কথাও বলা হয়েছে। সেই নির্দেশেই দখল করে রাখা বেআইনি নির্মাণগুলি ভেঙে ফেলার কাজ শুরু হয়। স্থানীয় এক ব্যবসায়ীর দাবি, বেআইনি নির্মাণ ভেঙে রাস্তা  চওড়া হোক, তাতে কোনও অসুবিধা নেই। কিন্তু বিষ্ণুপুর শহরের যেখানে নিয়মিত যানজট হয় সেই রাস্তাগুলো সম্প্রসারণের আগে প্রয়োজন ছিল। রবীন্দ্র স্ট্যাচু সংলগ্ন রাস্তা সম্প্রসারণের জন্য এত তড়িঘড়ি নির্মান ভাঙার প্রয়োজন হল কেন? প্রশ্ন তুলেছেন এলাকার ব্যবসায়ীরা।

বিষ্ণুপুর শহর যুব তৃণমূল সভাপতিও সরব হয়েছেন, রবীন্দ্র স্ট্যাচু সংলগ্ন রাস্তা সম্প্রসারণ নিয়ে।  তাঁরও বক্তব্য, শহরের রাস্তা চওড়া হোক। বেআইনি নির্মাণ ভাঙা হোক। তাতে কোনও অসুবিধা নেই। কিন্তু শহরের সবথেকে গুরুত্বপূর্ণ রাস্তা, যেখানে মানুষকে প্রতিদিন হয়রানির শিকার হতে হচ্ছে, যানজট হচ্ছে, অ্যাম্বুলেন্স আটকে যাচ্ছে, সেই গুরুত্বপূর্ণ সংকীর্ণ রাস্তাগুলি সম্প্রসারণের আগে উদ্যোগ না নিয়ে রবীন্দ্র স্ট্যাচুর সংলগ্ন রাস্তা সম্প্রসারণ আগে কেন? তৃণমূল পরিচালিত পুরসভার চেয়ারম্যানের দিকে অভিযোগের আঙুল তুলে তৃণমূল যুব সভাপতির দাবি, পুরসভার চেয়ারম্যান বিশেষ কোনও কারণে ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করতেই অতি তৎপরতার সঙ্গে রবীন্দ্র স্ট্যাচু সংলগ্ন রাস্তা সম্প্রসারণের জন্য উদ্যোগী হয়েছেন। তৃণমূল পরিচালিত বিষ্ণুপুর পুরসভার চেয়ারম্যানের বিরুদ্ধে  তৃণমূলেরই যুব সভাপতির এই বক্তব্যে স্বাভাবিকভাবেই শোরগোল পড়েছে বিষ্ণুপুর শহরে।

বিষ্ণুপুর পুরসভার বিজেপি কাউন্সিলরও একই দাবি করেছেন। তাঁরও বক্তব্য, যেটা আগে সম্প্রসারণের দরকার সেটা না করে পরিকল্পনা ছাড়াই রবীন্দ্র স্ট্যাচু সংলগ্ন রাস্তা সম্প্রসারণের কাজ শুরু হয়ে গেল। হঠাৎ শহরের রবীন্দ্র স্ট্যাচু সংলগ্ন রাস্তা সম্প্রসারণের আগে কেন প্রয়োজন পড়ল, কী কারণে, এই প্রশ্ন তুলেছে বিজেপিও। যদিও তৃণমূল পরিচালিত বিষ্ণুপুর পুরসভার চেয়ারম্যানের দাবি, রাস্তা সম্প্রসারণের কাজ হচ্ছে পুলিস ও প্রশাসনিক সিদ্ধান্তে। পুরসভার একার সিদ্ধান্তে নয়। যেসকল বেআইনি নির্মাণ ভাঙা হচ্ছে, তাদের পুনর্বাসনও দেওয়া হবে সরকারিভাবে। প্রশাসনিক সিদ্ধান্তকে মান্যতা দিয়ে বিষ্ণুপুরের মানুষের সুবিধার্থে কাজ হচ্ছে। এখানে কে কী বলল বলতে পারব না! প্রতিক্রিয়া বিষ্ণুপুর পুরসভার চেয়ারম্যানের। 

আরও পড়ুন, Malbazar: হাতির হানায় নষ্ট ৬০ বিঘা জমির আলু-সবজি, হৃদরোগে আক্রান্ত দিশেহারা কৃষক!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.