'DA দিলে স্বাস্থ্যসাথী, লক্ষ্মীর ভাণ্ডারের টাকা বন্ধ হয়ে যাবে', বিস্ফোরক শোভন দেব

ডিএ দিলে লক্ষ্মীর ভাণ্ডার, স্বাস্থ্যসাথী, কন্যাশ্রী পরিষেবা বন্ধ হয়ে যেতে পারে। আশঙ্কা রাজ্যের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ের। তাঁর বক্তব্য, মমতা বন্দ্যোপাধ্যায় গরিবের কথাটা ভাববেন, না কি যে লোকটা ইতিমধ্যে পাচ্ছেন, তাঁকে একটু বেশি পয়সা দেবেন। কোনটা ঠিক বিচার করে নেবেন’। 

Updated By: Apr 28, 2023, 04:19 PM IST
'DA দিলে স্বাস্থ্যসাথী, লক্ষ্মীর ভাণ্ডারের টাকা বন্ধ হয়ে যাবে', বিস্ফোরক শোভন দেব
ফাইল ছবি

বরুণ সেনগুপ্ত: 'ডিএ দিতে গেলে সরকারের স্বাস্থ্য সাথী,লক্ষীর ভাণ্ডারের টাকাটা বন্ধ হয়ে যেতে পারে'। এবার ডিএ সম্পর্কে বিস্ফোরক মন্তব্য করলেন কৃষিমন্ত্রী শোভন দেব চট্টোপাধ্যায়। খড়দহ পাতুলিয়া পঞ্চায়েত এলাকায় দিদির সুরক্ষা কবচ অনুষ্ঠানে এসে ডিএ নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। খড়গদহের বিধায়কের এহেন মন্তব্যে শুরু হয়েছে রাজনৈতিক মহলে শোরগোল। পাশাপাশি দুর্নীতি নিয়ে কেউ আঙুল তুলতে পারলে দল ছাড়ার কথা বলেন মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়।

আরও পড়ুন, Thunderstorm: বাংলার বৃষ্টি-বিপদ বজ্রপাত! কী ভাবে বাঁচবেন?

খড়দহ বিধানসভার পাতুলিয়ায় দলের একটি অনুষ্ঠানে এসে মঞ্চ থেকে এমনি মন্তব্য করেন মন্ত্রী। তিনি বলেন " আমার গাড়ির পশে কিছু সিপিএমের লোক চোর চোর চোর বলে। আমাকে যেদিন কেউ চোর প্রমাণ করতে পারবে সেদিন সবার আগে আমায় বলতে হবে না আমি দল ছেড়ে দেব। এই বদনাম নিয়ে আমি রাজনীতি করি না।'' ছেলের প্রসঙ্গ তুলে বলেন, আমার দুটো ছেলে। একটি ছেলে যদি সঙ্গ দোষে নষ্ট হয়ে যায় গোটা পরিবারটি খারাপ হয় না।

সিপিএমকে নিশানা শোভন বাবুর বক্তব্য বলেন "আসুক কেউ আছে সিপিএমের। আমি প্রমাণ দেব তারা কত অধ্যাপককে চাকরি দিয়েছে। সিপিএম হচ্ছে একটু চালাক চোর। আমাদের যে লোকগুলো চুরি করছে তাদের এমন দৃষ্টান্তমূলক শাস্তি হোক যাতে আর কেউ সাহস না করে চুরি করবার। ওরা আমাদের লোকের থেকে বেশি টাকা নিয়েছে।  ওরা যে লোকটাকে চাকরি দিয়েছে সারাজীবন তার টাকা মাইনে পাবার আগে পার্টি অফিস থেকে কেটে নিয়ে যাবে।'' 

সামনেই পঞ্চায়েত নির্বাচন। ভোটকে পাখির চোখ করে পথে নামছেন সব দলের নেতারা। তৃণমূলও পিছিয়ে নেই। নিজের নিজের জায়গায় জনসংযোগ চালাচ্ছেন নেতা-কর্মীরা। এদিন অনুষ্ঠানে গিয়েই এ ধরনের মন্তব্য করেন তিনি। লাগাতার বকেয়া ডিএ পাওয়ার দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন রাজ্যসরকারের কর্মীরা। এদিন শোভনদেব চট্টোপাধ্যায় বলেন, “রাজ্যের আর্থিক পরিস্থিতি ভাল নয়। বকেয়া ডিএ দিলে হয়তো লক্ষ্মীর ভাণ্ডার, কন্যাশ্রীর মতো প্রকল্পগুলি বন্ধ হয়ে যাবে। এবার আপনারই ঠিক করুন কোনটা বেশি দরকার।” 

তিনি আরও বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় গরিবের কথাটা ভাববেন, না কি যে লোকটা ইতিমধ্যে পাচ্ছেন, তাঁকে একটু বেশি পয়সা দেবেন। কোনটা ঠিক বিচার করে নেবেন’। শোভনদেব চট্টোপাধ্যায়ের এই মন্তব্য সৃষ্টি করেছে বিতর্কের। তাকে তীব্র আক্রমণ করতে শুরু করেছেন বিরোধীরা। 

আরও পড়ুন, West Midnapore: ভেঙে ঝুলছে ছাদের চালা, নেই বিদ্যুৎ-জল; তার নিচেই ঝুঁকি নিয়ে চলছে মিড ডে মিলের রান্না

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.