দিলীপের 'ছোট মন' কটাক্ষের পাল্টা 'ইতর, চতুষ্পদ প্রাণি' বলে আক্রমণ তৃণমূলের

"উনি তৃণমূল প্রার্থীর মায়ের সম্পর্কে যে কথা বলেছেন, তাতে নিজের মাকেই অপমান করেছেন। এত নীচ কথাবার্তা আমাদের কেউ ভাবতেও পারে না।"

Updated By: Nov 24, 2019, 07:02 PM IST
দিলীপের 'ছোট মন' কটাক্ষের পাল্টা 'ইতর, চতুষ্পদ প্রাণি' বলে আক্রমণ তৃণমূলের
ভোটের আগের সকালে ছক্কা হাঁকালেন তৃণমূল প্রার্থী প্রদীপ সরকার

নিজস্ব প্রতিবেদন :  'তৃণমূল মানেই ছোট মনের মানুষ' বলে উপনির্বাচনের আগের দিন তোপ দেগেছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। হুঁশিয়ারি দিয়েছেন, "নির্বাচনে কাল সন্ত্রাস হলে তার প্রতিরোধ  হবে। আমাদের বিজেপির সেই শক্তি আছে। যেমন পরিস্থিতি হবে তেমন দাওয়াই হবে।" খড়গপুর সাংসদের এই কথা গিয়ে পৌঁছেছে তৃণমূল শিবিরেও। আর তারপরই পাল্টা কামান দেগেছে তৃণমূল নেতৃত্ব। দিলীপ ঘোষের 'ছোট মন' কটাক্ষের পাল্টা তাঁকে 'ইতর' বলে কটাক্ষ করেছেন পশ্চিম মেদিনীপুর জেলা সভাপতি অজিত মাইতি। তাঁর চাঁছাছোলা জবাব, "উনি কি ভেবেছেন? উনি একাই পুরুষ? আমরা অন্য কিছু? কে ইতর মানুষ জানে।"

এখানেই শেষ নয়। নাম না করে দিলীপ ঘোষকে'গরু' বলেও কটাক্ষ করেন তিনি। বলেন, " চতুষ্পদ প্রাণি ঘাষ খায় আর অন‍্য দিকে তাকায় না।" বলেন, "দায়িত্বজ্ঞানহীন লোকের কাছ থেকে দায়িত্ব সম্পর্কে কিছু আশা নেই। উনি মনের কথা বলছেন? যার নিজের মন নেই, সে অন্যের ছোট মন-বড় মন ভাবছেন কী করে? উনি তৃণমূল প্রার্থীর মায়ের সম্পর্কে যে কথা বলেছেন, তাতে নিজের মাকেই অপমান করেছেন। এত নীচ কথাবার্তা আমাদের কেউ ভাবতেও পারে না। এরপরেও দল যে কী করে ওনাকে মেনে নিচ্ছে, সেটাই প্রশ্ন।"

অজিত মাইতি শুধু একা নন। দিলীপ ঘোষকে পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে খড়্গপুর সদরের তৃণমূল প্রার্থী প্রদীপ সরকার তোপ দাগেন, "গত ২ বার মানুষ দিলীপ ঘোষকে ভোট দিয়েছিলেন। কোনও কাজ করেননি। এই ২ বছরে অন্তত ১০০ বার বিধানসভায় বলার সুযোগ পেয়েছিলেন দিলীপ ঘোষ। কিন্তু, একবারের জন্যও খড়গপুরের কথা বলেননি। উনি ঝাড়গ্রামে থাকেন। বাইরের মানুষ। একবার ফ্লুকে জিতেছেন। আরেকবার মোদী হাওয়ায়। উনি খড়গপুরের মানুষের মনই বোঝেন না।" প্রদীপ সরকার জানান, মানুষকে তাঁরা একটাই কথা শুধু বলেছেন। 'কাজ করে দেখানোর জন্য' মানুষের কাছে ১৫ মাস সময় চেয়েছেন তাঁরা। বলেন, "আমরা বলছি, এবার ১৫ মাসের জন্য আমাদের ভোট দিন। আমরা সরকারে আছি। আমরা কাজ করে দেখাব।"

প্রদীপ সরকার চ্যালেঞ্জ ছুঁড়েছেন, "সব বুথে আধাসেনা থাকুক, কিন্তু এবার মোদী এলেও খড়গপুরে দিলীপ ঘোষকে কেউ বাঁচাতে পারবেন না।" তাঁর আরও অভিযোগ, খড়্গপুরে দিলীপ ঘোষের প্রার্থী একজন 'ডুপ্লিকেট প্রার্থী'। প্রসঙ্গত, উপনির্বাচনে খড়গপুর সদরে প্রেমচাঁদ ঝা-কে প্রার্থী হিসেবে দাঁড় করিয়েছে বিজেপি। কিন্তু দিলীপ ঘোষের মতোই বিজেপি প্রার্থীকেও আমল দিতে নারাজ তৃণমূল প্রার্থী। প্রদীপ সরকারের সাফ কথা, "এলাকার মানুষ বিজেপি প্রার্থী বলতে প্রদীপ পাটনায়কে চেনে। উনি ৪ বার ভোটে দাঁড়িয়েছিলেন। লড়াইটা ওনার সঙ্গে।" বিজেপি প্রার্থী প্রেমচাঁদ ঝা-কে 'দাগী অপরাধী' বলে কটাক্ষ করেছেন তৃণমূল জেলা সভাপতি অজিত মাইতিও।

আরও পড়ুন, 'ছোট মন, কাল সন্ত্রাস হলেই দাওয়াই হবে', ভোটের আগেরদিন তৃণমূলকে বিঁধে হুঁশিয়ারি দিলীপের

দিলীপ ঘোষ অভিযোগ করেছেন, তৃণমূল ভোট কিনতে টাকা বিলোচ্ছে। পুলিসের ভয় দেখিয়ে ভোট কিনছে। যদিও অভিযোগ উড়িয়ে দিয়েছে তৃণমূল শিবির। পাল্টা অভিযোগের তির ফিরিয়ে দিয়েছে গেরুয়া শিবিরের দিকেই। তৃণমূল নেতৃত্বের পাল্টা অভিযোগ, "রাতে বাড়ি বাড়ি গিয়ে টাকা বিলোচ্ছে বিজেপির লোকেরা। দু-একজন ধরাও পড়েছে। বাইরে থেকে লোক এনেছে। রাতে এসে ক্লাব ও আখড়াগুলোকে টাকা দিয়েই পালিয়ে যাচ্ছে।" এই বিষয়ে সবিস্তারে প্রশাসনের কাছে তাঁরা রিপোর্ট জমা দিয়েছেন বলেও জানিয়েছেন।

.