'ছোট মন, কাল সন্ত্রাস হলেই দাওয়াই হবে', ভোটের আগেরদিন তৃণমূলকে বিঁধে হুঁশিয়ারি দিলীপের

"তৃণমূল ছোট মনের মানুষ। নির্বাচনে কাল সন্ত্রাস হলে তার প্রতিরোধ  হবে। আমাদের বিজেপির সেই শক্তি আছে। যেমন পরিস্থিতি হবে তেমন দাওয়াই হবে।"

Updated By: Nov 24, 2019, 05:32 PM IST
'ছোট মন, কাল সন্ত্রাস হলেই দাওয়াই হবে', ভোটের আগেরদিন তৃণমূলকে বিঁধে হুঁশিয়ারি দিলীপের

নিজস্ব প্রতিবেদন : রাত পোহালেই খড়গপুর সদরে উপনির্বাচন। বিধানসভার উপনির্বাচন  ঘিরে যুযুধান সব পক্ষ। তৃণমূল, বিজেপি, জোটপ্রার্থী- উপনির্বাচনে এই ত্রিমুখী লড়াইকে ঘিরে সরগরম রেলশহর। রাজ্য সভাপতি দিলীপ ঘোষ উপনির্বাচনে বিজেপির জেতার ব্যাপারে একশো শতাংশ কনফিডেন্ট। গত ২ বার তিনি-ই ছিলেন খড়গপুরের বিধায়ক। এবার লোকসভা ভোটে খড়গপুর থেকে জিতে সাংসদ হন তিনি। ইস্তফা দেন বিধায়ক পদ থেকে আর তারফলেই শূন্য হয়ে পড়ে বিধায়ক আসনটি। উপনির্বাচন জরুরি হয়ে পড়ে। এই পরিস্থিতিতে খড়গপুর সদরে প্রেমচাঁদ ঝা-কে প্রার্থী হিসেবে দাঁড় করিয়েছে বিজেপি। যদিও লড়াইটা যে বকলমে দিলীপ ঘোষেরই তা বলার অপেক্ষা রাখে না। আর সেই ইঙ্গিত মিলল দিলীপ ঘোষের কথাতেই।

ভোটের আগের দিন জি ২৪ ঘণ্টাকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে দিলীপ ঘোষ চাঁছাছোলা ভাষা আক্রমণ করলেন শাসকদল তৃণমূল কংগ্রেসকে। কটাক্ষ করলেন। হুঁশিয়ারি দিলেন। পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়লেন। দিলীপ ঘোষ এদিন বলেন, "গত ৮ বছর ধরে এরা যে কিছু করেনি, তা নিজেদের ইশেতাহারেই প্রমাণ করে দিয়েছে তৃণমূল। মানুষকে ধোঁকা দিচ্ছে এরা। অন্যদিকে সাংগঠনিক জোর, আদর্শ ও স্বচ্ছ নেতৃত্বে ফলে বিজেপির উপর মানুষের আস্থা বেড়েছে। বাংলায় লাগাতার ভোট বেড়েছে বিজেপির।"

ভোটে সন্ত্রাসের প্রসঙ্গ উঠতেই বিজেপি রাজ্য সভাপতি হুঁশিয়ারি দেন, "নির্বাচনে কাল সন্ত্রাস হলে তার প্রতিরোধ  হবে। আমাদের বিজেপির সেই শক্তি আছে। যেমন পরিস্থিতি হবে তেমন দাওয়াই হবে।" ভোটের আগের দিন থেকেই খড়গপুরে ঘাঁটি গেড়েছেন দিলীপ ঘোষ। তবে কি তিনি কোনও ভয় পাচ্ছেন? প্রশ্ন শুনতেই তাঁর স্পষ্ট কথা, "দিলীপ ঘোষ কাউকে ভয় পায় না, যারা অন‍্যায় করে তারা ভয় পায়।" তোপ দাগেন," তৃণমূল প্রশাসনকে কাজে লাগিয়ে ভয় দেখিয়ে ভোট করাতে চাইছে। বাংলায় ভোটের সময় এলেই মানুষ প্রশ্ন করেন ভোট দিতে পারব তো? কেন্দ্রীয় বাহিনী থাকবে তো?" সেই প্রেক্ষিতে দিলীপ ঘোষ জানান, "আমরা বাহিনীর আবেদন জানিয়েছিলাম। আশা করছি, সব বুথেই আধাসেনা থাকবে।"

আরও পড়ুন, '৪০০ টাকা' দিয়ে সময়ে ফর্ম ফিলআপ করতে পারেনি! পরীক্ষায় বসতে না পেরে আত্মঘাতী ছাত্র

এখানেই শেষ নয়, তৃণমূলের 'ছোট মন' বলেও এদিন কটাক্ষ করতে শোনা যায় খড়গপুরের সাংসদকে। বলেন, "তৃণমূল মানেই ছোট মনের মানুষ। এরা বড় সরকার চালাতে জানে না। চালনার কথা ভাবতেও পারে না। রাজ‍্যপালকে বারবার যেভাবে আক্রমণ করা হচ্ছে, তাতে তাদের ছোট মনেরই পরিচয় পাওয়া যাচ্ছে। এদিকে রাজ‍্যপাল বড় মন নিয়ে এতকিছুর পরেও মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির পুজোয় গিয়েছিলেন।

.